ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬

'কাঠবিড়ালী' দেখে যা বলছে দর্শকরা

২০২০ জানুয়ারি ১৭ ২১:০০:৩০
'কাঠবিড়ালী' দেখে যা বলছে দর্শকরা

সিনেমা শেষ। দর্শক তখনও বসে। চোখে মুখে তখন তৃপ্তির ছাপ। বহুদিন পর ভালো একটা দেশীয় ছবি দেখার তৃপ্তি। গ্রামীণ পটভূমিতে থ্রিলার গল্প দেখার, প্রেম ও সম্পর্কের অপূর্ণতা পর্দায় দেখার তৃপ্তি। সিনেমা দেখে দর্শকরা যখন হল থেকে বের হচ্ছিলেন গণমাধ্যমের সাথে

কথা বলার সময় এই তৃপ্তিই ঝড়ে পড়লো। শুক্তবার পরিচালক নিয়ামুল মুক্তার প্রথম পরিচালিত ছবি ‘কাঠবিড়ালী’ মুক্তি পেয়েছে। ছবিটি মোট ১৮টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে বলে সমকাল অনলাইনকে নিশ্চিত করেন পরিচালক। বসুন্ধরার স্টার সিনেপ্লেক্সে ছবিটির দুটি শো চলছে। বিকেলের শো দেখা শেষে এমন চিত্রই চোখে পড়লো। ছবিতে পরিচালক নিয়ামুল মুক্তা নির্মাণের মুন্সিয়ানাই দেখতে পেলো দর্শক। সেই সাথে ছবির কেন্দ্রিয় চরিত্রে অভিনয় করা স্পর্শিয়া, আবির ও শাওনের অভিনয়ে মুগ্ধতার কথাও জানালেন। রাজধানীর ধানমন্ডি থেকে কাঠবিড়ালী দেখতে এসেছেন রুবিনা জামান।

সাথে এসেছেন তার স্বামী হালিম মন্ডল। কাঠবিড়ালী দেখার পর তিনি বলেন, বহুদিন পর দেশীয় একটা ছবি দেখতে এসেছি। মূলত ছবির নামটি আমার ভালো লেগেছে। এই ভালো লাগা থেকেই ছবিটি দেখতে আসা। দেখেই মুগ্ধ। আমাদের দেশে এতো ভালো লোকেশন ভাবতেই ভালো লাগে। একই সাথে ছবির গল্পও দারুন। পরিচালক ভালো বানিয়েছেন। তার জন্য শুভ কামনা। ঢাকার ৭টি এবং ঢাকার বাইরে ১১টি প্রেক্ষাগৃহে কাঠবিড়ালী মুক্তি পেয়েছে। ছবিটি নিয়ে নিয়ামুল মুক্তা বলেন, ‘এই সিনেমায় যারা কাজ করেছেন সবাই নিজের ছবি মনে করে সেরাটা দিয়েছেন।

এখন নিয়ে আসছি দর্শকদের সামনে। আশা করছি সবার ভালো লাগবে। তবে প্রথম দিনে দর্শক রেসপন্সে আমি মুগ্ধ। ‘চিলেকোঠা ফিল্মস’-এর ব্যানারে নির্মিত হয়েছে ‘কাঠবিড়ালী’। এর পরিবেশক জাজ মাল্টিমিডিয়া। এ ছবির বিভিন্ন চরিত্রে অর্চিতা স্পর্শিয়া এবং আসাদুজ্জামান আবীর ছাড়াও অভিনয় করেছেন সাঈদ জামান, শাহরিয়ার ফেরদৌস, শিল্পী সরকার, হিন্দোল রায়, এ কে আজাদ ও তানজিনা রহমান প্রমুখ। ছবিটি দেখতে এসেছেন নায়িকা স্পর্শিয়াও। ছবি দেখা শেষে দর্শক ভালোবাসায় উচ্ছ্বসিত তিনিও। এ প্রসঙ্গে স্পর্শিয়া বলেন, ‘কাঠবিড়ালী আমাদের সিনেমা।

সুন্দর গল্পের সিনেমা। নির্মাণও দারুন হয়েছে। দর্শকরা ছবি দেখলে টাকা উসুল হবে বলে আমার বিশ্বাস। আজ দর্শক সাড়িতে বসে তাদের সাথে ছবিটি দেখেছি। তাদের সাথে তাদের অনুভুতি অনুভব করার চেষ্টা করেছি। যা দেখলাম তাতে মনে হয়েছে কাঠবিড়ালীতে অভিনয় আমার অন্য রকম প্রাপ্তি।' ‘কাঠবিড়ালী’র শুটিং শুরু হয়েছিল ২০১৭ সালের ২ মার্চ। নানা প্রতিকূলতা পেরিয়ে প্রায় দুই বছর পর সেটি উঠছে রুপালি পর্দায়। মুক্তির আগেই ছবির টিজার এবং শফি মণ্ডলের গাওয়া ‘সুন্দর কন্যা’ শিরোনামের একটি গান ইউটিউবে বেশ জনপ্রিয়তা পায়।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর