ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭

এবার পরিচালকের বিরুদ্ধে অভিনেত্রী সুচরিতার কঠিন অভিযোগ

২০২০ জানুয়ারি ১৪ ২২:১৫:৩২
এবার পরিচালকের বিরুদ্ধে অভিনেত্রী সুচরিতার কঠিন অভিযোগ

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত অভিনেত্রী সুচরিতা। আসল নাম বেবী হেলেন হলেও ঢাকাই চলচ্চিত্রে সুচরিতা নামেই পরিচিত তিনি। অভিনয় জীবনের শুরুটা হয়েছিল শিশুশিল্পী হিসেবে। পরে বহু চলচ্চিত্রে নায়িকা হিসেবে অভিনয় করে পেয়েছেন আকাশচুম্বী জনপ্রিয়তা। ১৯৭২ সালে আজিজুর রহমান পরিচালিত ‘স্বীকৃতি’ ছবিতে প্রথম নায়িকা হিসেবে কাজ করেন। ১৯৭৭ সালে আবদুল লতিফ বাচ্চু পরিচালিত ‘জাদুর বাঁশি’ ছবিটি তাকে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে দেয়। ইলিয়াস কাঞ্চন, ওয়াসিম এবং উজ্জলের সঙ্গে বেশ কিছু রোমান্টিক ছবিতে জুটি গড়ে ওঠে তার।

আজ (১৪ জানুয়ারি) পরিচালক রফিক শিকদারের বিরুদ্ধে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতিতে অভিযোগ করেন এ অভিনেত্রী। ‘বসন্ত বিকেল’ ছবিতে অভিনয় করার কথা ছিল এ অভিনেত্রীর। তার সাথে পরিচালকের অসদাচরণের অভিযোগ করে শূটিং রেখে ঢাকায় চলে আসেন এ অভিনেত্রী।

এ প্রসঙ্গে গণমাধ্যমকে সুচরিতা বলেন, ‘বসন্ত বিকেল’ ছবিতে অভিনয় করার কথা ছিল। শূটিংয়ের জন্য পাবনা যাই। তবে পরিচালক রফিক শিকদার অসদাচরণ করায় শূটিং রেখে চলে আসতে বাধ্য হই। এর বেশি কিছু বলতে চাই না বাকিটা জানতে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাথে যোগাযোগ করুন।

এ প্রসঙ্গে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ব্যাপারটি খুবই নিন্দনীয় ও দুঃখজনক। সুচরিতা বাংলাদেশের একজন কিংবদন্তী অভিনেত্রী। তিনি শিল্পী সমিতির আজীবন সদস্য। রফিক শিকদার একজন জুনিয়র পরিচালক হিসেবে কিভাবে এ রকম একজন সিনিয়র শিল্পীর সাথে অসদাচরণ করার সাহস পায়, ভাবতেও অবাক লাগে। আমরা সাংগঠনিকভাবে এ ব্যাপারে সিদ্ধান্ত নেব। আমরা এরইমধ্য লিখিত অভিযোগ পেয়েছি।

তিনি আরও বলেন, আজ ইসি কমিটির মিটিং ছিল সেখানে আমরা এ সিদ্ধান্ত নিয়েছি। পরিচালক সমিতির সিদ্ধান্তর ওপর পরবর্তী পদক্ষেপ নেব। সিনিয়র অভিনেত্রী সুচরিতা’র সাথে অসদাচরণ করায়, পরবর্তী সিদ্ধান্ত না দেওয়া পর্যন্ত সমিতির সকল সদস্যকে পরিচালক রফিক সিকদারের যেকোনো শুটিং এবং ডাবিং থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা যাচ্ছে। এই পরিচালকের বিরুদ্ধে এর আগেও বিভিন্ন অভিযোগ উঠেছিল। আশা করি এবার রফিকের দৃষ্টান্ত বিচার হবে।

এ ব্যাপারে পরিচালক রফিক শিকদারের মুঠোফোনে ফোন করলেও তিনি রিসিভ করেননি।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর