ঢাকা, শনিবার, ৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭

আগামীকালের ম্যাচে গেইলকে নিয়ে আলাদা ফাঁদ পাতছে আন্দ্রে রাসেলরা

২০২০ জানুয়ারি ১৪ ২০:৩৫:২২
আগামীকালের ম্যাচে গেইলকে নিয়ে আলাদা ফাঁদ পাতছে আন্দ্রে রাসেলরা

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টে ফাইনালের লক্ষ্যে কাল দ্বিতীয় কোয়ালিফাইয়ারে মুখোমুখি রাজশাহী- চট্টগ্রাম। ম্যাচের স্পটলাইটে রয়েছে টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম বিধ্বংসী ব্যাটসম্যান ক্রিস গেইল। নিজের প্রথম তিন ম্যাচে বড় ইনিংস খেলতে ব্যর্থ হয়েছেন তিনি। তবে যেকোন সময় ব্যাট হাতে বিধ্বংসী হয়ে উঠতে পারেন গেইল। আর নিজের দিনে গেইল যে কতটা বিধ্বংসী সেই প্রমানও বহুবার দিয়েছেন তিনি। তাই আগামীকাল দ্বিতীয় কোয়ালিফাইয়ার ম্যাচে গেইলকে নিয়ে আলাদা ফাঁদ পাতছে রাজশাহী রয়্যালস।

আজ এমনটাই জানিয়েছেন রাজশাহীর ম্যানেজার হান্নান সরকার। চলতি মাসের প্রথম সপ্তাহে বাংলাদেশে আসেন গেইল। ৭ জানুয়ারি রাজশাহী রয়্যালসের বিপক্ষে এবারের আসরে প্রথম ম্যাচ খেলতে নামেন তিনি। রাজশাহীর বিপক্ষে মাত্র ২৩ রানে আউট হন গেইল। তাই গেইল ঝড় এখনো দেখতে পারেনি বাংলাদেশের ক্রিকেট প্রেমিরা। এলিমিনেটরে গেইল ঝড় দেখার স্বপ্ন বুনেছিলো ক্রিকেটপ্রেমিরা ও তার দল। কিন্তু সেখানেও ব্যর্থ গেইল। ৪৯ বলে ৩৮ রানের ইনিংস খেলেন। যা গেইলের নামের সঙ্গে একেবারেই বেমানান। টি-টোয়েন্টি ক্রিকেটে গেইলের স্ট্রাইক রেট ১৪৬ দশমিক ৬৭। রান ১৩২৩৬।

আগামীকালের ম্যাচে গেইলকে দ্রুত ফেরাতে আলাদা পরিকল্পনা কষে রেখেছে রাজশাহী। ‘গেইলের বিপক্ষে প্রতিপক্ষ সব সময়ই পরিকল্পনা করে। আমরা জানি, গেইল এমন একজন এমন খেলোয়াড়, সে যেদিন খেলে সেদিন একাই ম্যাচকে নিজের করে নিতে পারে। তাই তার বিপক্ষে পরিকল্পনা তো থাকবেই আমাদের। পরিকল্পনা তো সকল দলই করে, তবে তা বাস্তবায়ন কি ভাবে করে, সেটি হলো আসল ব্যাপার। তাই আমাদেরও পরিকল্পনা থাকবে, আমাদের বোলার ও ফিল্ডার হিসেবে যেন পরিকল্পনাগুলো ভালোভাবে কার্যকর করতে পারে।

গেইলও কিন্তু মিস টাইম করে, গেইলও আউট হয়। তাই আমার কাছে মনে হয় যে, পরিকল্পনা কার্যকরের উপর নির্ভর করে আমরা কিভাবে তাকে আটকাতে পারি।’ গেইলকে নিয়ে এমনটাই বলেন রাজশাহীর ম্যানেজার হান্নান সরকার’।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর