ঢাকা, মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০, ১৫ মাঘ ১৪২৬

৭ বছর পর বিপিএলের ফাইনালে মুশফিক

২০২০ জানুয়ারি ১৪ ১৮:০৫:৪৭
৭ বছর পর বিপিএলের ফাইনালে মুশফিক

বিপিএলের গত আসরে প্রথমবারের মতো ফাইনালে উঠে শিরোপা পেয়েছিলেন তামিম ইকবাল। এবার কি মুশফিকুর রহিমের পালা? উত্তর জানতে অপেক্ষা করতে হবে ১৭ জানুয়ারি পর্যন্ত। মেহেদী হাসান মিরাজের বলে বোল্ড মোহাম্মদ ইরফান। উইকেটের পেছনে মুশফিকুর রহিমের গগণবিদারী চিৎকার। চেনা উদযাপন। চোখেমুখে ছিল দেখিয়ে দেওয়ার তৃপ্তি। ডান হাত মুষ্টিবদ্ধ করে শূন্যে ছুড়েছেন ঘুষি। জয় নিশ্চিতের পর বাড়তি এই উদযাপন দিল ভিন্ন মাত্রা। শুধু কি জয়? এ জয়ের জন্যই তো মুশফিকের অপেক্ষা দীর্ঘ সাত বছর।

বাংলাদেশের এই ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে মুশফিকুর রহিমের অর্জনের শেষ নেই। কিন্তু দেশের সুপারস্টারের হাতে কখনো ওঠেনি শ্রেষ্ঠত্বের মুকুট। কখনো পারেননি বিপিএলের শিরোপা নির্ধারণী ম্যাচ খেলতে। বঙ্গবন্ধু বিপিএল দিয়েই প্রথমবারের মতো মুশফিক উঠলেন ফাইনালে।

খুলনা টাইগার্সকে বিপিএলের ফাইনালে তুলেছেন মুশফিক। সোমবার রাজশাহী রয়্যালসকে উড়িয়ে ফাইনালের নিকিট নিশ্চিত করে মুশফিকের দল। দলকে শুরু থেকেই নেতৃত্ব দিয়েছেন দারুণভাবে। টুর্নামেন্টের শুরু থেকে শেষ পর্যন্ত একই গতিতে চলছে খুলনা দলটি। সাফল্যের পেছনে বড় কারণ মুশফিক।

সাত বছর পর মুশফিক বিপিএলের ফাইনালে। শিরোপা থেকে মাত্র এক পা দূরে। বিপিএল ইতিহাসে সর্বোচ্চ ২২৫৩ রান করা মুশফিকের এবার শিরোপার আক্ষেপ ঘুচবে তো? নাকি তার দীর্ঘ প্রতীক্ষা আরও দীর্ঘ হবে? মুশফিকভক্ত আর খুলনা; সবারই হয়তো একটাই চাওয়া- বিপিএলের সোনালি ট্রফিটা যেন মুশফিকেরই হয়!


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর