ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭

সবকিছু ঠিক ঠাক থাকলে আগামী ২০ জানুয়ারি করাচি যাবে বাংলাদেশ দল

২০২০ জানুয়ারি ১৪ ১৭:৫৬:০১
সবকিছু ঠিক ঠাক থাকলে আগামী ২০ জানুয়ারি করাচি যাবে বাংলাদেশ দল

বাংলাদেশ-পাকিস্তান সফর নিয়ে আইসিসির জরুরী বৈঠকে বসতে দুবাই অবস্থান করছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও পিসিবি সভাপতি এহসান মানি। আইসিসির সভা ছাড়াও সাইট বেঞ্চে তারা আলোচনায় বসতে পারেন বলে ধারণা করা হচ্ছে। এ পরিস্থিতিতে বাংলাদেশের পাকিস্তান সফরের জট খুলবে কি?আইসিসির সূচি অনুযায়ী, জানুয়ারি-ফেব্রুয়ারি মাসে পাকিস্তান সফর করার কথা বাংলাদেশের।

সেখানে দুটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা। তবে প্রস্তাব আর পাল্টা প্রস্তাবে বাংলাদেশ ক্রিকেট দলের পাকিস্তান সফর অনিশ্চিত হয়ে পড়েছে। দেশটিতে নিরাপত্তার ঝুঁকি থাকায় দীর্ঘ সময়ের জন্য দল পাঠাতে সরকারের পক্ষ থেকে অনুমতি পায়নি বিসিবি। যা গত রবিবার (১২ জানুয়ারি) বিসিবির বোর্ড মিটিং শেষে পাকিস্তানে টেস্ট খেলার ব্যাপারে সরাসরি নাকোচ করে দেন বিসিবি সভাপতি। তবে স্বল্প সময়ের জন্য সেখানে টি-টোয়েন্টি খেলতে বাঁধা নেই টাইগারদের।

তবে এ প্রস্তাবে রাজি না হয়ে পিসিবি চায় বাংলাদেশ দেশটিতে টেস্ট খেলুক। দু’পক্ষের এমন অনড় অবস্থানের কারণে কার্যত সফরটিই বাতিল হওয়ার উপক্রম তৈরি হয়েছে। এদিকে, আইসিসির বৈঠকে দুই দেশের বোর্ড প্রধানদের আলোচনায় হয়তো পাকিস্তান সফরের জট খুলতে পারে এমনটাই মনে করছেন ক্রিকেট অনুরাগীরা।

তবে সিদ্ধান্ত যাই হোক সেটা যে বিসিবি প্রধানের ইচ্ছেতেই হবে সেটা ধরেই নেয়া যায়। কারণ বাংলাদেশ সরকারের উচ্চ পর্যায়ের সিদ্ধান্ত ইতিমধ্যেই বিসিবিকে জানিয়ে দেয়া হয়েছে। সবকিছু ঠিক ঠাক থাকলে আগামী ২০ জানুয়ারি করাচির উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ দল।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর