ঢাকা, বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬

নতুন বছরটাকে শিক্ষার বছর হিসেবে ঘোষণা দিয়েছি

২০২০ জানুয়ারি ০১ ১৭:১০:০৩
নতুন বছরটাকে শিক্ষার বছর হিসেবে ঘোষণা দিয়েছি

সিনেমায় গেল বছরের আলোচিত দুই গান ‘আমি পারবো না তোমার হতে’ ও ‘আগুন লাগাইল’ গেয়েছেন শিল্পী কোনাল। এরই মধ্যে চলচ্চিত্র ও অডিওর জন্য বেশ কয়েকটি গানে কণ্ঠ দিয়েছেন তিনি। এসব নিয়ে কথা হলো তাঁর সঙ্গে কেমন কাটল

২০১৯? নভেম্বর মাসের শেষ দিকে স্টেজ শোর ব্যস্ততা শুরু হয়ে গেছে। আজও (মঙ্গলবার) ঢাকায় দুটো শো আছে। সব মিলিয়ে ২০১৯ ভালোই কেটেছে। তবে সংগীত অঙ্গনের অনেককে হারিয়ে মনটা ভীষণ খারাপ হয়েছে। শুনলাম, এরই মধ্যে নতুন কয়েকটি চলচ্চিত্রের গানে কণ্ঠ দিয়েছেন? ঠিকই শুনেছেন। আনন্দ অশ্রু সিনেমার জন্য ইমন সাহার সংগীত পরিচালনায় কিশোর ও আমি গাইলাম।

তাঁর পরিচালনায় আবার গাঙচিল সিনেমায়ও গেয়েছি। এ ছাড়া আরও তিনটি সিনেমার গানে কণ্ঠ দিলাম। সম্ভবত জানুয়ারির প্রথম সপ্তাহে তিনটা সিনেমায় গাইব। নতুন বছরের পরিকল্পনা কী?

প্রতিনিয়তই শিখছি, নতুন করে আরও অনেক কিছু শিখতে চাই। এ বছর গানটা আরও শিখতে চাই, ইনস্ট্রুমেন্ট বাজানো শিখতে চাই, পড়ালেখায় নিয়মিত হতে চাই। নতুন বছরটাকে শিক্ষার বছর হিসেবে ঘোষণা দিয়েছি। এই বছরটাকে শেখার পেছনে ব্যয় করতে চাই। নিজেকে ও পরিবারকে সময় দিতে চাই। কোন ইনস্ট্রুমেন্ট বাজানো শিখতে চান? আমি পিয়ানো শেখা শুরু করেছিলাম।

ব্যক্তিগত কারণে বন্ধ হয়ে যায়। ইচ্ছা আছে চেলো অথবা পিয়ানো শেখার। গানের অ্যালবামের পরিকল্পনা আছে? অ্যালবামের পরিকল্পনা নেই। তবে বেশ কয়েকটি গান বিভিন্ন প্রযোজনা প্রতিষ্ঠান থেকে রেকর্ড করা আছে। ডিসেম্বরে শ্রীমঙ্গলে একটি গানের ভিডিও চিত্রের শুটিং করেছি। তারপর বিয়ের গানটারও ভিডিও হওয়ার কথা আছে।

কয়েকটা গানও রেকর্ড করা আছে। পর্যায়ক্রমে সেগুলো বিভিন্ন প্রতিষ্ঠান থেকে আসবে। যেহেতু আমার ইউটিউব চ্যানেলে নিয়মিত গান দিচ্ছি, বিভিন্ন উপলক্ষকে কেন্দ্র করে চ্যানেলের জন্যও গান তৈরি করব।


সাক্ষাৎকার এর সর্বশেষ খবর

সাক্ষাৎকার - এর সব খবর