ঢাকা, বুধবার, ২৯ জানুয়ারি ২০২০, ১৫ মাঘ ১৪২৬

আবারো আসছে বৃষ্টি যেসব জেলায় বাড়াবে শীত

২০১৯ ডিসেম্বর ২৯ ১৩:৪২:০৮
আবারো আসছে বৃষ্টি যেসব জেলায় বাড়াবে শীত

শীতে কাবু সারা দেশ। ডিসেম্বরে শেষ সপ্তাহে শীত জেঁকে বসেছে, সঙ্গে ঘন কুয়াশা। এই তীব্র শীতের মধ্যে আবার বৃষ্টি। শনিবার (২৮ ডিসেম্বর) থেকে শুরু হয়েছে আরেক দফা শৈত্যপ্রবাহ। বৃষ্টি আর শৈত্যপ্রবাহ একসাথে হওয়ায় শীতের প্রকোপ আরও বেড়েছে।

তবে আবারো দুঃসংবাদ দিলো আন্তর্জাতিক আবহাওয়া বিষয়ে নিয়মিত আপডেট দেয়া ওয়েবসাইট একু ওয়েদার। আগামি ১০ দিনের আবহাওয়ার পূর্বাভাসে তারা জানিয়েছে আবারো আসছে বৃষ্টি। নতুন বছরের ২ থেকে ৪ জানুয়ারি লাগাতার বৃষ্টি হবে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে। ফলে আরো বাড়বে শীতের তীব্রতা। অনূভুত হবে কনকনে শীত।

ঢাকাসহ দেশের দক্ষিণাঞ্চলে গেলো শুক্রবার বিকাল থেকেই হালকা ও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ছিল। রাজশাহী ও রংপুর বিভাগে আবারও চলছে শৈত্যপ্রবাহ। এই দুই বিভাগের বেশির ভাগ জেলার সর্বনিম্ন তাপমাত্রা এখন ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে।

আবহাওয়াবিদরা জানিয়েছেন, তাপমাত্রা ৬ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াস হলে তাকে মাঝারি মাত্রার শৈত্যপ্রবাহ বলে। তাপমাত্রা যদি ৪ থেকে ৬ ডিগ্রি সেলসিয়াসে নামে তা তীব্র শৈত্যপ্রবাহ। আর ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রাকে বলে মৃদু শৈত্যপ্রবাহ। এ হিসাবে শুধু রংপুর বিভাগে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে।


সমকালীন এর সর্বশেষ খবর

সমকালীন - এর সব খবর