ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭

গুরুকে পুরস্কার উৎসর্গ করলেন সাইমন, পেলেন উপহার

২০১৯ ডিসেম্বর ১৬ ০১:০০:১৯
গুরুকে পুরস্কার উৎসর্গ করলেন সাইমন, পেলেন উপহার

অনেক পরিশ্রমের পর যখন সফলতার দেখা মেলে তখন চোখ টলমল করে আনন্দ অশ্রুতে। মনে পড়ে তাদের কথা, যারা পাশে না থাকলে পথই চেনা হতো না। ঢাকাই সিনেমার এক ঝাঁক মানুষ এমনই এক পরিস্থিতি সামনে হাজির করলেন রোববার (১৫ ডিসেম্বর)। সম্প্রতি ২০১৭

ও ২০১৮ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার তুলে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্যে ২০১৮ সালের ‘জান্নাত’ সিনেমাটির ঝুলিতে ওঠে পাঁচটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার। সেই উপলক্ষে রোববার সন্ধ্যায় রাজধানীর বাংলামোটরের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়ে গেলো ‘জান্নাত’ সিনেমার সেলিব্রেশন পার্টি। ২০১৮ সালের ‘জান্নাত’ ছবির শ্রেষ্ঠ পরিচালকের পুরস্কার জিতেছেন মোস্তাফিজুর রহমান মানিক,

শ্রেষ্ঠ নায়কের পুরস্কার জিতেছেন চিত্রনায়ক সাইমন, শ্রেষ্ঠ পার্শ্ব চরিত্রে পুরস্কার পেয়েছেন অভিনেতা আলী রাজ, শ্রেষ্ঠ সংগীত পরিচালক হয়েছেন ইমন সাহা ও শ্রেষ্ঠ কাহিনিকারের পুরস্কার পেয়েছেন সুদীপ্ত সাইদ খান। চলচ্চিত্রের সহকর্মীদের সঙ্গে এই আনন্দ ভাগাভাগি করে নিতেই ‘জান্নাত’ সিনেমার টিম এই সেলিব্রেশন পার্টির আয়োজন করে। এখানে উপস্থিত ছিলেন চলচ্চিত্র প্রযোজক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু, চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার, পরিচালক সমিতির সাধারণ সম্পাদক বদিউল আলম খোকন, চলচ্চিত্র পরিচালক জাকির হোসেন রাজু, চিত্র নায়িকা শাবনূর, নৃত্য পরিচালক মাসুম বাবুল, জান্নাত সিনেমার প্রযোজক এস এম সলিম ভূঁইয়াসহ আরও অনেকে। অতিথিরা শুভকামনা জানান ‘জান্নাত’ টিমকে।

ঘরোয়া এই অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন সাইমন নিজেই। নির্মাতা জাকির হোসেন রাজুকে মঞ্চে ডাকতে গিয়ে এক আবেগঘন পরিবেশ তৈরি করে ফেলেন সাইমন। ২০১২ এই নির্মাতার ‘জি হুজুর’ সিনেমার মাধ্যমেই চলচ্চিত্র জগতে পা রেখেছিলেন সাইমন। পরে জাকির হোসেন রাজুর ‘পোড়ামন টু’ সিনেমাতে অভিনয় করে ব্যাপক জনপ্রিয়তা পান তিনি। চলচ্চিত্রের মানুষেরা জানেন জাকির হোসেন রাজুকে বাবার মতো শ্রদ্ধা করেন সাইমন, তাকে গুরু মানেন। আর সাইমনকেও ছেলের মতো স্নেহ করেন রাজু। এক পর্যায়ে জাকির হোসেন রাজুর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে গিয়ে কেঁদে ফেলেন সাইমন। মঞ্চে আসেন রাজু। তিনি পাশে ডেকে নেন তার আরেক শিষ্য মোস্তাফিজুর রহমান মানিককে। সাইমন তার জাতীয় চলচ্চিত্র পুরস্কার উৎসর্গ করেন জাকির হোসেন রাজুকে। নির্মাতা জাকির হোসেন রাজুও চমকে দিলেন এক নতুন ঘোষণা দিয়ে। জানালেন, সামনে সাইমনকে নিয়ে একটি ভিন্নধারার চলচ্চিত্র নির্মাণ করবেন তিনি। আর এটা শিষ্যের জন্য তার পক্ষ থেকে উপহার।

মজার ব্যপার হলো ‘জান্নাত’ সিনেমার নির্মাতা জাকির হোসেন রাজুর সঙ্গে সহকারী পরিচালক হিসেবে যাত্রা শুরু করেছিলেন মোস্তাফিজুর রহমান। দুই শিষ্যের জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্তিতে আবেগে আপ্লুত হন জাকির হোসেন রাজু। তিনি বলেন, ‘বাবারা সব সময় চান তার সন্তানেরা তাকে ছাড়িয়ে যাক। আজ আমাকেও ছাড়িয়ে গেছে আমার দুই ছেলে মানিক ও সাইমন। আমি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পায়নি, আমার ছেলেরা পেয়েছে। আমি সব সময় ওদের পাশে আছি। আমি দোয়া সব সময় ওদের সঙ্গে আছে এবং থাকবে।’ এসএস মাল্টিমিডিয়া প্রযোজিত ‘জান্নাত’ সিনেমায় সাইমনের বিপরীতে অভিনয় করেন মাহিয়া মাহি। মোস্তাফিজুর রহমান মানিক সাইমন-মাহিকে নিয়ে নির্মাণ করছেন ‘আনন্দ অশ্রু’ নামে আরেকটি নতুন ছবি। সম্প্রতি ছবিটির শুটিং শেষ হয়েছে।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর