ঢাকা, রবিবার, ১৯ জানুয়ারি ২০২০, ৬ মাঘ ১৪২৬

আরব আমিরাতের আবহাওয়া বিভাগ বৃষ্টিপাতের আবহাওয়াবার্তা দিয়েছে

২০১৯ ডিসেম্বর ১৫ ২৩:২৪:০১
আরব আমিরাতের আবহাওয়া বিভাগ বৃষ্টিপাতের আবহাওয়াবার্তা দিয়েছে

আজ রবিবার আরব আমিরাতের বিভিন্ন স্থানে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হয়েছে, আবহাওয়াবিদরা এই সপ্তাহে আগামী দিনগুলিতে আরও বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছেন। জাতীয় আবহাওয়া কেন্দ্রের (এনসিএম) সূত্রে আবুধাবি, দুবাই, শারজাহ, ফুজাইরাহ ও উম আল কাওয়াইনে বৃষ্টিপাতের খবর পাওয়া গেছে।

পশ্চিমের দিকে নিম্নচাপের প্রসারণের ফলে দেশটি বৃষ্টিপাতের প্রভাবিত হবে, যা পূর্ব ও উত্তর অঞ্চলগুলিতে সংবেদনশীল মেঘের প্রবণতা তৈরি করবে । দেশের তাপমাত্রা কিছু কিছু অঞ্চলে মাঝারি থেকে হালকা বাতাসের ফলে ভারী শীত পড়ার পূর্বাভাস রয়েছে পূর্বাভাসিত অঞ্চলগুলিতে মাঝে মাঝে ধুলো এবং বালু বর্ষণ করার পূর্বাভাস দেওয়া হয়েছে। এটি আরব উপসাগর এবং ওমান সাগরের উপর দিয়ে সমুদ্রকে রুক্ষ করে তুলবে।

সংযুক্ত আরব আমিরাতের আবহাওয়া অধিদপ্তর (এনসিএম) আবহাওয়ার সতর্কতা জারি করেছে, সংযুক্ত আরব আমিরাতের কিছু অংশে বৃষ্টিপাত হয়েছে। রাস আল খাইমাহের ওয়াদি শাহাহ ও জেবেল জাইসে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের খবর পাওয়া যায়।

আবহাওয়া কর্তৃপক্ষ ব্যতিক্রমী তীব্রতার ঝুঁকিপূর্ণ আবহাওয়ার পূর্বাভাস দিয়েছে এবং কর্তৃপক্ষ কর্তৃক জারি করা নিরাপত্তা নির্দেশিকা মেনে চলার পরামর্শ দিয়েছে। “এনসিএম এর আগে পূর্বাভাস করেছিল মেঘলা আবহাওয়ার পাশাপাশি দেশে ভারী বৃষ্টিপাতের ঝড়, বাতাসের সাথে ধূলিকণা প্রবাহিত হয় এবং দৃশ্যমানতা হ্রাস ইত্যাদি ।আজ দেশব্যাপী সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে জেল জাইসে ভোর চারটায়।
উপকূলীয় অঞ্চল জুড়ে সর্বাধিক আর্দ্রতা 65 থেকে 80 শতাংশ, অভ্যন্তরীণ অঞ্চলে 60 থেকে 80 শতাংশ এবং পাহাড়ের 50 থেকে 70 শতাংশের মধ্যে থাকবে।

আবহাওয়া অধিদপ্তর এর আগে বলেছিল যে ৪০ কিলোমিটার বেগে নতুন বাতাসের কারণে পশ্চিম আরব উপসাগরীয় উপকূলের ঢেউ কিছুটা বৃদ্ধি পাওয়ার ধারণা করা হচ্ছে।কুয়াশা ও মেঘলা আবহাওয়ায় আরব আমিরাতের ট্রাফিক পুলিশ সকল যানবাহনকে বিশেষ সতর্ক অবলম্বন করতে আহ্বান করেছে।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর