ঢাকা, রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭

তিন দেশের প্রেক্ষাগৃহে চলছে বাংলাদেশের এই ছবি

২০১৯ ডিসেম্বর ১৫ ১৭:৫৬:২০
তিন দেশের প্রেক্ষাগৃহে চলছে বাংলাদেশের এই ছবি

বাংলাদেশের ছবি ‘মেড ইন বাংলাদেশ’ চলছে ফ্রান্স, ডেনমার্ক ও পর্তুগালে ৭০টি প্রেক্ষাগৃহে। রুবাইয়াত হোসেন পরিচালিত ছবিটি বাংলাদেশ মুক্তি পেয়েছিলো ডিসেম্বরের ৪ তারিখ। প্রথম সপ্তাহের সাফল্যের ধারাবাহিকতায় দ্বিতীয় সপ্তাহে তিন দেশের ৭০ প্রেক্ষাগৃহে দ্বিতীয় চলছে ছবিটি। ফ্রান্সে প্রথম সপ্তাহে ৫৩ টি সিনেমা

হলে মুক্তি পাওয়ার পর এ সপ্তাহে ফ্রান্সের ৬২টি, ডেনমার্কের ৭টি এবং পর্তুগালের ১টি হলে চলছে ‘মেড ইন বাংলাদেশ’। প্রযোজনা সূত্রের খবর, আসছে বছরের শুরুর দিকে কানাডা ও আমেরিকাসহ অন্যান্য দেশে মুক্তির জন্য ইতিমধ্যেই চুক্তিবদ্ধ হয়েছে ছবিটি। একই সাথে বাংলাদেশেও মুক্তি দেয়ার পরিকল্পনা চলছে বলে জানালেন ছবিটির অন্যতম প্রযোজক আদনান ইমতিয়াজ আহমেদ।

টরন্টো চলচ্চিত্র উৎসবে ওয়ার্ল্ড প্রিমিয়ারের পর ছবিটি প্রদর্শিত হয় ৬৩তম বিএফআই লন্ডন চলচ্চিত্র উৎসবে। এছাড়া বিভিন্ন গুরত্বপূর্ণ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সমাদৃত ও পুরস্কৃত হয়েছে ছবিটি। সম্প্রতি ইতালির টোরিনো বা তুরিন চলচ্চিত্র উৎসবে পেয়েছে ইন্টারফেদি পুরস্কার এবং ফ্রান্সের এমিয়েন্স আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে জিতে নিয়েছে সেরা দর্শক পুরস্কার ও জুরি পুরস্কার সহ মোট ৩টি পুরস্কার।

আসছে জানুয়ারিতে ছবিটি প্রদর্শিত হবে উত্তর আমেরিকার পাম স্প্রিং আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। বাংলাদেশে নারীর ক্ষমতায়নে ও আত্মনির্ভরশীলতা অর্জনে পোশাকশিল্পের যে ভূমিকা আছে তার আলোকে দৃঢ়চেতা নারী পোশাকশ্রমিকদের সংগ্রাম ও সাফল্যের গল্প বলা হয়েছে ‘মেড ইন বাংলাদেশ’ চলচ্চিত্রে।

ছবিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রিকিতা নন্দিনী শিমু, নভেরা হোসেন, দীপান্বিতা মার্টিন, পারভীন পারু, মায়াবি মায়া, মোস্তফা মনোয়ার, শতাব্দী ওয়াদুদ, জয়রাজ, মোমেনা চৌধুরী, ওয়াহিদা মল্লিক জলি ও সামিনা লুৎফা প্রমুখ। দুটি অতিথি চরিত্রে অভিনয় করেছেন মিতা চৌধুরী ও ভারতের শাহানা গোস্বামী।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর