ঢাকা, রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭

৬০ হলে চলছে ‘গার্মেন্টস শ্রমিক জিন্দাবাদ’

২০১৯ ডিসেম্বর ১৪ ২২:০৭:১৪
৬০ হলে চলছে ‘গার্মেন্টস শ্রমিক জিন্দাবাদ’

তৈরি পোশাকশিল্পে কর্মরত শ্রমিকদের জীবন নিয়ে নির্মিত হয়েছে ‘গার্মেন্টস শ্রমিক জিন্দাবাদ’ চলচ্চিত্র। ছবিটির পরিচালক মুস্তাফিজুর রহমান বাবু। গতকাল শুক্রবার দেশের ৬০টি সিনেমা হলে ছবিটি মুক্তি পেয়েছে। এ বিষয়ে মুস্তাফিজুর রহমান বাবু বলেন, ‘আমরা দেশের ৬০টি সিনেমা হলে ছবিটি মুক্তি দিয়েছি। সময়োপযোগী

চলচ্চিত্র এটি। দেশের সবচেয়ে বড় আয়ের উৎস এই শিল্পের ক্ষতি করার জন্য একটি মহল ষড়যন্ত্র করছে। তাদের ষড়যন্ত্রের নানা দিক দেখানো হয়েছে এতে। পাশাপাশি গার্মেন্টস শ্রমিকদের কথা তুলে ধরা হয়েছে এখানে। এই ছবিতে বিনোদনের পাশাপাশি দর্শক কিছু গুরুত্বপূর্ণ তথ্য পাবেন বলে আমি মনে করি। গতকাল থেকেই দেশের সিনেমা হলগুলোতে ছবিটি দর্শক দেখছেন।’ ছবিটিতে অভিনয় করেছেন চিত্রনায়ক রুবেল। তিনি বলেন, ‘ছবিতে কাজ করে ভালো লেগেছে।

দেশের গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে চলচ্চিত্রটি নির্মাণ হয়েছে। আমার চরিত্রটিও দর্শককে আকর্ষণ করবে। গল্প ও আমার চরিত্র শোনার পর বিনা পারিশ্রমিকে এ ছবিতে কাজ করেছি। শুক্রবার ছবিটি ভালো চলেছে। সুন্দর গল্পে সিনেমা হলের দর্শক তৈরি হয় বলে আমি মনে করি। যাঁরা এখনও ছবিটি দেখেননি, তাঁদের কাছে অনুরোধ—আপনারা হলে গিয়ে ছবিটি দেখুন। আপনাদেরও ভালো লাগবে।’ ‘গার্মেন্টস শ্রমিক জিন্দাবাদ’ ছবির কাহিনি ও সংলাপ লিখেছেন খ্যাতিমান নির্মাতা কাজী হায়াৎ।

এতে অভিনয় করেছেন কাজী হায়াৎ, রুবেল, অমিত হাসান, মারুফ, ইলিয়াস কোবরা, অরিন, পুষ্পিতা পপি প্রমুখ। ছবির গান লিখেছেন ও সুর করেছেন ফিরোজ প্লাবন। গানে কণ্ঠ দিয়েছেন এস আই টুটুল, বেবি নাজনীন, মনির খান, পড়শি, কোনাল, কর্ণিয়া ও মুন। ছবিটি প্রযোজনা করেছে ঝিলিক কথাচিত্র।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর