ঢাকা, বৃহস্পতিবার, ৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭

নাইমের ঝড়ে লড়াকু সংগ্রহ রংপুরের

২০১৯ ডিসেম্বর ১৪ ১৫:২৭:০৭
নাইমের ঝড়ে লড়াকু সংগ্রহ রংপুরের

বঙ্গবন্ধু বিপিএলের চতুর্থ দিনের প্রথম ম্যাচে রংপুর রেঞ্জার্স মুখোমুখি চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের। টস জিতে আগে রংপুরকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় চট্টগ্রাম। আর ব্যাট করতে নেমেই মোহাম্মদ নাইম শেখের ঝড়ের মুখে পড়ে চট্টগ্রাম। নাইমের অর্ধশতকে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে রংপুরের

সংগ্রহ করে ১৫৭ রান। বিজ্ঞাপন রংপুরের হয়ে উদ্বোধনী জুটিতে ব্যাট করতে নামেন সদ্য বাংলাদেশ জাতীয় দলে সুযোগ পাওয়া মোহাম্মদ নাইম শেখ আর আফগান উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ শেহজাদ। আফগান এই ব্যাটসম্যান ৯ রান করে ফিরে গেলে ব্যাট হাতে ঝড় শুরু করেন নাইম। মাত্র ২৬ বলেই চলতি বিপিএলে নিজের প্রথম অর্ধশতক তুলে নেন মারকুটে এই ব্যাটসম্যান। ৬টি চার আর ৩টি ছয়ে নাইম পূর্ণ করেন নিজের প্রথম অর্ধশতক।

এরপর থেমে যাননি নাইম; ঝড়ো ব্যাটিং অব্যাহত রেখে নিজের ক্যারিয়ারে বিপিএলের প্রথম অর্ধশতকের আশাও দেখাচ্ছিলেন। তবে শেষ পর্যন্ত ৫৪ বলে ৭৮ রানের ইনিংস খেলে ফিরে যান এই উদ্বোধনী ব্যাটসম্যান। রংপুরের ব্যাটসম্যানদের মধ্যে মোহাম্মদ নাইম ছাড়া বড় ইনিংস খেলতে পারেননি আর কোনো ব্যাটসম্যানই। অধিনায়ক মোহাম্মদ নবী ১২ বলে ঝড়ো ২১ রানের ইনিংস খেলে আউট হয়ে যান।

এরপর লুইস গ্রেজয়ের ১১ আর শেষ দিকে তাসকিনের ১১ রানে ১৫৭ রানে থামে রংপুরের ইনিংস। আর তাতেই চট্টগ্রামের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ১৫৮ রানের। বিজ্ঞাপন অন্যদিকে বল হাতে চট্টগ্রামের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ ছিলেন কৃপণ। নিজের কোটার ৪ ওভারে রান দিয়েছেন মাত্র ১৭, আর সেই সঙ্গে নিয়েছেন জহুরুল ইসলামের উইকেটটিও।

এছাড়া রুবেল হোসেন ৪ ওভারে ৩২ রান দিয়ে নিয়েছেন একটি উইকেট। চ্যালেঞ্জার্সের হয়ে ৪ ওভারে ৩৫ রান দিয়ে সর্বোচ্চ ২টি উইকেট নিয়েছেন রায়্যান বার্ল, আর সঙ্গে কেস্রিক উইলিয়ামসও ৪ ওভারে ৩০ রানের বিনিময়ে নিয়েছেন ২টি উইকেট।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর