ঢাকা, শুক্রবার, ৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭

‘আমারও বিয়ের বয়স হয়ে গেছে’

২০১৯ ডিসেম্বর ১৪ ১৪:৪৫:০৫
‘আমারও বিয়ের বয়স হয়ে গেছে’

টানা ১১টা ছবিতে শাকিব খানের নায়িকা শবনম বুবলী। সম্প্রতি শাকিব খান থেকে বেরিয়ে প্রথম অন্য নায়কের বিপরীতে অভিনয় করছেন ঢাকাই ছবির এই নায়িকা। সৈকত নাসির পরিচালিত ছবির নাম ‘ক্যাসিনো’। নায়ক নিরব। ছবির শুটিং প্রায় ৬০ ভাগ

শেষ হয়েছে। পাশাপাশি শুটিং করছেন শাকিব খানের বিপরীতে ‘বীর’ ছবিতে। এসব নিয়ে কথা বলেছেন বুবলী। শাকিব খান থেকে বেরিয়ে আপনার প্রথম নায়ক নিরব। অভিজ্ঞতা কেমন হচ্ছে? নিরব একজন অমায়িক মানুষ। শুধু নিরবই না, এই ছবির কাজের মধ্য দিয়ে তাসকিন রহমানের সঙ্গেও প্রথম কাজ হচ্ছে। তিনজনই দারুণ উপভোগ করে কাজটি করছি। শুটিংয়ের আগে ও শুটিং চলাকালীন খুব সহযোগিতা করে আসছেন নিরব। প্রথম অন্য একটি শুটিং দলের সঙ্গে কাজ করছেন। সমস্যা হচ্ছে কি? এই মুহূর্তে আমার চেনা টিম বীর ছবিরও কাজ চলছে।

আবার নতুন টিম ক্যাসিনো ছবিতেও কাজ করছি। তবে সত্যি কথা বলতে কী, ক্যাসিনো ছবিতে কাজ করতে গিয়ে একবারও মনে হয়নি যে নতুন টিমে কাজ করছি। ছবির পরিচালক থেকে শুরু করে সবাই-ই এত এত গুছিয়ে কাজটি করছেন, ভালো লাগছে। টানা ১১টা ছবিতে প্রায় চার বছরে শাকিব খানের নায়িকা হিসেবে তাঁর সামনে দাঁড়িয়ে সংলাপ বলেছেন। এখন নিরবের বিপরীতে। সংলাপ দিতে গিয়ে মাঝেমধ্যে ভুলে নিরবকে শাকিব খান মনে হচ্ছে না তো? হা হা হা...প্রশ্ন শুনে মজা পাইলাম।

দীর্ঘদিনের একটি টিম থেকে বেরিয়ে প্রথম একটি নতুন টিমের সঙ্গে কাজ করছি, নতুন নায়কের সঙ্গে কাজ করছি। ভুল তো হতেই পারে। কিন্তু সেই ধরনের ভুল হয়নি। তবে মাঝেমধ্যে তাঁর সামনে দাঁড়িয়ে সংলাপ দিতে গিয়ে দুই–একবার মনে হয়েছে, নায়ক নন, নিরব আমাদের টিমের একজন সদস্য। শুনলাম আপনি নাকি শাকিব খানের কাছ থেকে অনুমতি নিয়ে এই কাজটি করছেন। সত্যি কি? বিষয়টি এমন নয়। আরও আগে থেকেই শাকিব খানের বাইরে অন্য নায়কের সঙ্গে কাজ করার কথা বলে আসছি আমি। কিন্তু ওই সময় অনেকেই বিশ্বাস করেননি। হয়তো ভেবেছেন বলার জন্যই বলেছি। এখন তো সত্যি হলো। শাকিব খানের পরামর্শ থাকতেই পারে।

আবার আমারও তো কাজের স্বাধীনতা আছে। আমি শাকিব খানের সঙ্গে যে মানের কাজ করেছি, বাইরে সেই মানের কাজের জন্য অপেক্ষা করছিলাম। তবে যেহেতু দীর্ঘদিন শাকিব খানের বিপরীতে কাজ করছি, তাঁর উপদেশ–পরামর্শ খুবই গুরুত্বপূর্ণ আমার জন্য। আর ক্যাসিনো ছবিটিতে কাজ করছি অনেকটাই পরিচালক সৈকত নাসিরের কারণে। তাঁর কাজের প্রতি আমার বিশ্বাস আছে। চলচ্চিত্র অঙ্গনে অনেকে বলছে শাকিব খানের সঙ্গে আপনার সম্পর্ক অবনতি হয়েছে। আগামী ছবিগুলোতে আপনি আর তাঁর নায়িকা হিসেবে থাকছেন না। আসল ঘটনা কী? শাকিব খানের নতুন ছবিই তো এখনো ঘোষণা হয়নি। সুতরাং আগে থেকে বলব কীভাবে? তবে আমাদের চলচ্চিত্রে অনেক কিছুই শোনা যায়। বীর ছবিতে আমি থাকছি না, গত এক বছর ধরে এমন খবরও শুনেছি।

কিন্তু সেই ছবিতে শাকিব খানের সঙ্গে কাজ করছি। আমাদের ইন্ডাস্ট্রি একটি আজব জায়গা। পরপর একসঙ্গে কাজ করলে প্রেমের সম্পর্ক, না করলে সম্পর্ক অবনতি। ‘বীর’ ছবির শুটিংয়ে গিয়ে শাকিব খানের সঙ্গে দেখা হলো। প্রথম দেখাতে কী কথা হয়েছে? কোনো কিছুই আলাপ হয়নি। এমনকি কেমন আছি, কী অবস্থা, কোনো কিছুই না। ফরমাল কোনো আলাপই ছিল না। ছবির দৃশ্য নিয়ে আলাপ–আলোচনা হয়েছে। কাজী হায়াতের পরিচালনায় কাজ করে কেমন লাগছে? এটি কাজী হায়াতের সঙ্গে আমার প্রথম কাজ। শাকিব খানেরও। আমি এই পরিচালকের বড় ভক্ত। তাঁর ৫০তম বিশেষ ছবিতে কাজের সুযোগ হয়েছে আমার। তাঁর সঙ্গে কাজের আগে তাঁর পরিচালিত মান্নার কিছু ছবি দেখেছি। তখন থেকেই কাজী হায়াতের ভক্ত আমি। শুটিং করতে গিয়ে দেখলাম,

তাঁর কাজের প্রতি আন্তরিকতা, আবেগ, প্রতিটি দৃশ্যের শুটিংয়ের পরিকল্পনা এত গোছানো, এত পরিকল্পিত! খুবই ভালো লাগছে তাঁর সঙ্গে কাজ করে। বিয়ে করছেন কবে? এটা ঠিক যে আমারও বিয়ের বয়স হয়ে গেছে। হা হা হা...। বিয়ে করতে হবে। তবে কবে করছি এখনই বলা যাচ্ছে না।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর