ঢাকা, সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ৬ মাঘ ১৪২৬

দল পেয়েও বিগ ব্যাশ খেলার অনুমতি পেল না ২ পাকিস্তানী ক্রিকেটার

২০১৯ ডিসেম্বর ১৪ ১৪:১৭:১১
দল পেয়েও বিগ ব্যাশ খেলার অনুমতি পেল না ২ পাকিস্তানী ক্রিকেটার

বিগ ব্যাশে খেলার জন্য অলরাউন্ডার ফাহিম আশরাফ ও ফাস্ট বোলার উসমান শিনওয়ারিকে অনাপত্তিপত্র (এনওসি) দেয়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড।সম্প্রতি অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা বিগ ব্যাশে মেলবোর্ন রেনেগেডসের সঙ্গে চুক্তি করেন আশরাফ ও উসমান।

আশরাফ গত মে মাসে বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছিলেন। এরপর আর জাতীয় দলের হয়ে খেলেননি। রেনেগেডসের হয়ে প্রথম আট ম্যাচ খেলার জন্য তিনি চুক্তি করেছিলেন। একই দল প্রথম পাঁচ ম্যাচের জন্য নিয়েছিল উসমানকে। আগামী সপ্তাহে তাদের অস্ট্রেলিয়া উড়াল দেওয়ার কথা ছিল।

কিন্তু পিসিবির পক্ষ থেকে আশরাফকে ঘরোয়া ক্রিকেটে খেলার দিকে মনোযোগ দিতে বলা হয়েছে। উসমান শ্রীলঙ্কার বিপক্ষে চলমান হোম সিরিজে খেলছেন। আশরাফ ও উসমানের বদলি হিসেবে দুই ইংলিশ পেসার রিচার্ডস গ্লেসন ও হ্যারি গার্নিকে দলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মেলবোর্ন রেনেগেডস।

বিদেশি ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার জন্য অনাপত্তিপত্র দেওয়ার ক্ষেত্রে অসামঞ্জস্যপূর্ণ নীতিমালার কারণে সম্প্রতি বেশ সমালোচনার মুখে পড়তে হয়েছে পিসিবিকে। তারা নতুন নীতিমালা নিয়ে কাজ করছে। যেখানে কোনো খেলোয়াড় এক মৌসুমে দুটির বেশি বিদেশি লিগে খেলার অনুমতি পাবেন না।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর