ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭

‘বিষয়টি আসলে এমন নয়’

২০১৯ ডিসেম্বর ১৪ ০০:০৯:১০
 ‘বিষয়টি আসলে এমন নয়’

কামরুজ্জামান মিলু বিনোদন ১৪ ডিসেম্বর ২০১৯, শনিবার চলতি বছর বেশকিছু কাজ করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়িকা সাদিকা পারভিন পপি। মাঝে আরএফএল এর পণ্য প্রচারণার কাজে বেশ কয়েকটি

জেলা শহরেও গিয়েছিলেন তিনি। এদিকে চলতি বছরের শেষে এসে ‘ইয়েস ম্যাডাম’ নামের একটি সিনেমায় শুরুতে নায়িকা হিসেবে পপির নাম শোনা গেলেও পরে অন্য নায়িকার নাম জানান এ সিনেমার নির্মাতা। তাহলে কি বাদ পড়লেন পপি? জবাবে এই চিত্রনায়িকা বলেন, বিষয়টি আসলে এমন নয়। আমি প্রকাশিত কয়েকটি সংবাদে দেখলাম ‘পপি আউট কেয়া ইন’। এই ধরনের শিরোনাম দেখে অবাক হয়েছি। প্রথমে আমার কাজটি করার কথা ছিল। ছবির পরিচালক রকিবুল আলম রকিব প্রথমে আমাকে এ ছবির জন্য প্রস্তাব দেন। তবে ছবির গল্প ও চরিত্র আমি কারেকশন করতে বলেছিলাম। পরে ব্যাটে-বলে না মেলার কারণে কাজটি আর করা হয়নি। এটা নিয়ে পরে এমন নিউজ হবে বুঝিনি।

কিছুদিন আগে চট্টগ্রামে একটি জীবন বীমা কোম্পানির টিভিসি’র শুটিংয়ে মডেল হিসেবে অংশ নেন পপি। মাঝে অনন্য মামুনের ‘ইন্দুবালা’ নামের ওয়েব সিরিজে অভিনয় করে বেশ সাড়া পান। এরপর ‘গার্ডেন গেম’ নামের আরেকটি ওয়েব সিরিজে কাজ করেন এ নায়িকা। এটি নির্মাণ করেছেন তৌহিদ মিটুল। এছাড়া সবশেষ ‘ক্যান্ডেল নাইট’ ওয়েব ফিল্মে দেখা যায় তাকে। এতে আমিন খানের বিপরীতে অভিনয় করেন পপি। দীর্ঘদিন ধরে চলচ্চিত্রে কাজ করছেন তিনি। বাণিজ্যিক ছবির পাশাপাশি ভিন্নধর্মী গল্পের ছবিতে অভিনয় করে দর্শকের মন জয় করেছেন।

‘মেঘের কোলে রোদ’, ‘কারাগার’, ‘গঙ্গাযাত্রা’, ‘রানীকুঠির বাকি ইতিহাস’, ‘গার্মেন্টস কন্যা’ নামের ছবিগুলোতে ভিন্ন ভিন্ন চরিত্রে তাকে দর্শকরা দেখেছেন। বর্তমানে ভালো গল্প না পাওয়ায় অনিয়মিত হয়েছেন বলে জানান এই তারকা অভিনেত্রী। পপি বলেন, আমি একজন অভিনয়শিল্পী। ভালো চরিত্র ও গল্পের সন্ধান করি সবসময়। ক্যারিয়ারের এই পর্যায়ে এসে নিজেকে এক ধরনের চরিত্রে আটকে রাখতে চাই না। বিভিন্ন চরিত্রে দর্শকের সামনে হাজির হতে চাই। আগের মতো গতানুগতিক গল্পের ছবি দর্শকরা এখন দেখতে চায় না। তাই কমন গল্পে বা চরিত্রে কাজ করার কোনো ইচ্ছে নেই। সবকিছু মনের মত হয় না বলেই দর্শকরা আমাকে রূপালী পর্দায় এখন খুব একটা দেখতে পাচ্ছেন না। এর মানে এই না যে আমি কাজ ছেড়ে দিয়েছি। ভালো গল্পের সিনেমা পেলে অবশ্যই কাজ করবো। পপি ‘সেভ লাইফ’, ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ নামে দু’টি সিনেমার বেশকিছু অংশের কাজ শেষ করেছেন। আর শিগগিরই শুটিং শেষ হবে সাদেক সিদ্দিকী পরিচালিত ছবি ‘সাহসী যোদ্ধা’ সিনেমার।

নতুন এ সিনেমার বিষয়ে তিনি বলেন, এর কাজ প্রায় শেষদিকে। একটি গানের শুটিং বাকি। শুটিং শেষ করলেই ডাবিং শুরু হবে। ছবিতে সুন্দর একটি গল্প আছে। অ্যাকশনও রয়েছে। এ ছবিটি নিয়ে আমি আশাবাদী। দর্শকরা এ ছবিতে আমিন খানের বিপরীতে পপিকে দেখতে পাবেন। পপি সবশেষে বলেন, ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ সিনেমার শুটিং শেষ হয়েছে। এই চলচ্চিত্রটি কালজয়ী কথাসাহিত্যিক শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের জীবনকে ঘিরে। ছবিতে আমার বিপরীতে ফেরদৌস অভিনয় করেছেন। কাজটি ভালো হয়েছে। সামনেই সিনেমাটি মুক্তি পাবে।

সিনেমার পাশাপাশি স্টেজ শোতেও কাজ করছি। চ্যালেঞ্জিং চরিত্রে দর্শকের সামনে আসতে চাই। নানা ধরনের গল্পে দর্শকরা আমাকে দেখেছেন। তাই বর্তমানে দর্শকের কথা মাথায় রেখে নির্মাতারাও বিভিন্ন ধরনের সিনেমা নির্মাণ করছেন। নতুন মেধাবী বেশ কয়েকজন নির্মাতার কাজ আমার ভালো লেগেছে। তাদের কয়েকজনের সঙ্গে সিনেমা নিয়ে কথাও হচ্ছে। সব পাকাপাকি হলে অবশ্যই জানাবো।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর