ঢাকা, রবিবার, ৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭

তামিম-পেরেরার ব্যাটিং ঝড়ে কুমিল্লাকে বিশাল রানের টার্গেট দিলো ঢাকা

২০১৯ ডিসেম্বর ১৩ ২০:৫৩:৩৫
তামিম-পেরেরার ব্যাটিং ঝড়ে কুমিল্লাকে বিশাল রানের টার্গেট দিলো ঢাকা

চলতি বঙ্গবন্ধু বিপিএলের ৬ষ্ঠ ম্যাচে আজ মাঠে নেমেছে ঢাকা প্লাটুন ও কুমিল্লা ওয়ারিয়র্স। বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় শুরু হওয়া এই ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন কুমিল্লার অধিনায়ক দাসুন শানাকা।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ঢাকার। মুজিব উর রহমানের প্রথম বলেই লেগ বিফোরের ফাঁদে পড়ে সাঝঘরে ফিরেন ঢাকার ওপেনার এনামুল হক বিজয়। এরপর ১২ রান করে রনির বলে আল-আমিনের হাতে ক্যাচ দিয়ে ফিরেন মেহেদী।

তবে দলকে এগিয়ে নিতে থাকেন তামিম ও ইভান্স। তামিম ৪০ বলে ৩ চার ও ৩ ছয়ে হাফসেঞ্চুরি পূর্ণ করেন। তামিম-ইভান্সের জুটি ভাঙ্গেন শানাকা। ২৩ রান করে শানাকার বলে রনির হাতে ক্যাচ দিয়ে ফিরেন ইভান্স।

এরপর ব্যাটিংয়ে নেমে তাণ্ডব চালান থিসারা পেসারা। রনির ওভারে ৫ বল খেলে ৫টিকেই বাউন্ডারিতে পরিণত করেন পেরেরা। সেই ওভারে ৪ টি চার ও ১টি ছয় হাঁকান তিনি। পেরেরার সঙ্গে তাণ্ডব চালান তামিমও।

তবে ৫৩ বলে ৬ চার ও ৪ চারে ৭৪ রান করে শানাকার বলে সাব্বিরের হাতে তালুবন্ধি হয়ে ফিরেন তামিম। তামিমের বিদায়ের পর ৪ রান করে সৌম্যর বলে মালানের হাতে ক্যাচ দিয়ে ফিরেন আফ্রিদি। রানের খাতা না খুলেই অঙ্কনের হাতে ধরা পড়ে সৌম্যর দ্বিতীয় শিকার হন ওয়াহাব রিয়াজ।

তবে পেরেরা-মাশরাফির শেষের দিকের দারুণ ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮০ রান করে ঢাকা। জয়ের জন্য কুমিল্লার প্রয়োজন ১৮১ রান। পেরারা ১৭ বলে ৭ চার ও ১ ছয়ে ৪২ রানে অপরাজিত ছিলেন। অন্যদিকে মাশরাফি ৫ বলে ১ ছয়ে ৯ রান করে রান আউটের শিকার হয়ে ফিরেন।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর