ঢাকা, রবিবার, ৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭

ভালো নেই এন্ড্রু কিশোর,জেনেনিন তার বর্তমান অবস্থা

২০১৯ ডিসেম্বর ১৩ ১৬:৪২:০৮
ভালো নেই এন্ড্রু কিশোর,জেনেনিন তার বর্তমান অবস্থা

বেশ অনেক দিন ধরেই অসুস্থ হয়ে সিঙ্গাপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন আছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই শিল্পী চিকিৎসার জন্য নিজের ফ্ল্যাটও বিক্রি করেছেন । বর্তমানে তার শারীরিক অবস্থা ভালো নেই। এক সপ্তাহ ধরে তার শারীরিক অবস্থা ভালো যাচ্ছে

না। এন্ড্রু কিশোরের প্রতিটি কেমোর জন্য লাগছে ৯ লাখ টাকা। এরইমধ্যে এন্ড্রু কিশোরের চিকিৎসায় ১ কোটিরও বেশি টাকা খরচ করেছে তার পরিবার। এর মধ্যে চিকিৎসার খরচ জোগাতে নিজের রাজশাহী শহরের ফ্ল্যাটটিও বিক্রি করে দিয়েছেন এন্ড্রু কিশোর। সম্প্রতি কিংবদন্তী এই শিল্পীর ক্যান্সারের চিকিৎসার জন্য সংগ্রহ হয় ৫০ লাখ টাকা। প্রয়োজন আরও অনেক টাকা।

এন্ড্রু কিশোর ১৯৫৫ সালের ৪ নভেম্বর রাজশাহীতে জন্মগ্রহণ করেন। মা স্কুল শিক্ষিকা মিনু বাড়ৈ তাঁর প্রিয় শিল্পী কিশোর কুমারের নামের সঙ্গে মিল রেখে সন্তানের নাম রাখলেন। শখের বশে রাখলেও তিনি হয়তো ভাবেননি যে তাঁর এই সন্তানই হবে বাংলা চলচ্চিত্রের গানের ইতিহাসের জনপ্রিয় সংগীতশিল্পী। রাজশাহীতে কেটেছে তাঁর শৈশব ও কৈশোর। এন্ড্রু কিশোর প্রাথমিকভাবে সংগীত পাঠ শুরু করেন রাজশাহীর আবদুল আজিজ বাচ্চুর কাছে। একসময় গানের নেশায় রাজধানীতে ছুটে আসেন।

মুক্তিযুদ্ধের পর তিনি রবীন্দ্রসংগীত, নজরুলসংগীত, আধুনিক গান, লোকগান ও দেশাত্মবোধক গানে রেডিওর তালিকাভুক্ত শিল্পী হন। ১৯৭৭ সালে আলম খানের সুরে মেইল ট্রেন চলচ্চিত্রে ‘অচিনপুরের রাজকুমারী নেই যে তাঁর কেউ’ গানের মধ্য দিয়ে এন্ড্রু কিশোরের চলচ্চিত্রে প্লেব্যাক যাত্রা শুরু হয়। তারপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি তাকে।


সঙ্গীত এর সর্বশেষ খবর

সঙ্গীত - এর সব খবর