ঢাকা, রবিবার, ২৬ জানুয়ারি ২০২০, ১৩ মাঘ ১৪২৬

প্রাণ ফিরেছে শের-ই-বাংলার গ্যালারিতে

২০১৯ ডিসেম্বর ১৩ ১৪:৫৪:০৮
প্রাণ ফিরেছে শের-ই-বাংলার গ্যালারিতে

দর্শকরাই তো মাঠের প্রাণ। প্রতিদ্বন্দ্বিতামূলক যে কোনো খেলায় গ্যালারিতে যখন দর্শক উপস্থিতি থাকে না, গ্যালারি তখন কাঁদে। মুখ ফিরিয়ে নেয়া দর্শকদের প্রতি উদাত্ত আহ্বান জানায়-‘তোমরা এসো, আমাতে বস, আর আমাকে পূর্ণ কর!’ বঙ্গবন্ধু বিপিএলের গেল ৪ ম্যাচে ঠিক এভাবেই

হয়তো নিরবে নিভৃতে কেঁদেছে শের-ই-বাংলার গ্যালারি। কিন্তু শুক্রবার (১৩ ডিসেম্বর) ভোজবাজির মতো বদলে গেল সেই চিত্র। টানা দুইদিনের অবিরাম কান্না থামিয়ে আজ হাসছে। দর্শকদের সরব উপস্থিতিতে ইতোমধ্যেই ভরে উঠেছে শের-ই-বাংলার সিংহভাগ গ্যালারি। দুপুরে রাজশাহী রয়্যালস-সিলেট থান্ডার ও সন্ধ্যায় যমুনা ব্যাংক ঢাকা প্লাটুন-কুমিল্লা ওয়ারিয়র্সের মধ্যকার ম্যাচ থাকায় সকাল থেকেই মাঠের বাইরে সমর্থকদের ঢল নামে।

স্টেডিয়ামের বাইরে দুপুর ২টায় খেলা শুরু হওয়ার সাথে সাথে পরিপূর্ণ হতে থাকে গ্যালারি। তবে গ্র্যান্ড স্ট্যান্ড ও শহীদ জুয়েল স্ট্যান্ডের বেশ কয়েকটি আসন এখনও ফাঁকা পড়ে আছে। বিজ্ঞাপন তবে বাইরে অপেক্ষমান দর্শক দেখে মনে হচ্ছে যমুনা ব্যাংক ঢাকা প্লাটুনের ম্যাচে সেই আসনগুলোও ভরে উঠবে। শুনতে খারাপ শোনালেও এটাই সত্যি যে এবারের বিপিএল মাঠে গড়ানোর পর এই প্রথম মনে হচ্ছে সত্যিকার অর্থেই বিপিএল হচ্ছে।

একে তো সাপ্তাহিক ছুটি তার ওপর আবার মাশরাফি, তামিম, পোলার্ডদের লড়াই। সুবর্ণ সুযোগটি বোধ হয় কেউই হেলায় হারাতে চাননি। ম্যাচ দু’টির উত্তাপ সরাসরি গ্যালারি থেকে নিতে নিজ নিজ দলের জার্সি পরে নানান রঙে সেজে গ্যালারিতে এসেছেন দর্শকরা। দর্শকবিহীন গ্যালারি যে কোনো টুর্নামেন্টকেই নিষ্প্রাণ করে তোলে। সেই দৃশ্য বদলে আজ সত্যিকার অর্থেই বিপিএলের আমেজ পাওয়া গেল।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর