ঢাকা, রবিবার, ৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭

লা লিগার ব্র্যান্ড অ্যাম্বাসেডর রোহিত; সমর্থন দিলেন রিয়ালকে

২০১৯ ডিসেম্বর ১৩ ১৩:৪৫:১৫
লা লিগার ব্র্যান্ড অ্যাম্বাসেডর রোহিত; সমর্থন দিলেন রিয়ালকে

স্পোর্টস ডেস্ক গতকাল বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) লা লিগার দক্ষিণ এশিয়া অঞ্চলের ‘ব্র্যান্ড অ্যাম্বাসেডর’ হিসেবে চুক্তিবদ্ধ হয়েছে ভারতীয় ক্রিকেট তারকা রোহিত শর্মা। বিভিন্ন সময়ে অনেক নামীদামী ফুটবল তারকারা বনেছেন লা লিগার ‘ব্র্যান্ড অ্যাম্বাসেডর’। তবে লা লিগার ইতিহাসে এই প্রথম ফুটবলার নয় ‘ব্র্যান্ড

অ্যাম্বাসেডর’ হিসেবে নাম লেখালেন রোহিত শর্মা। এর আগে বুধবার (১১ ডিসেম্বর) রাতে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে দুর্দান্ত এক ইনিংস খেলে ভারতকে জয় এনে দেন রোহিত। আর এরপরের দিনই বৃহস্পতিবার দক্ষিণ এশিয়ায় লা লিগার ‘ব্র্যান্ড অ্যাম্বাসেডর’ হিসেবে নাম লেখালেন তিনি। চুক্তিবদ্ধ হওয়ার সেই অনুষ্ঠানটি আয়োজিত হয় মুম্বাইয়ে। সেখানে রোহিত বলেন, ‘ভারতীয় দলের তরুণ ক্রিকেটাদের মধ্যে ফুটবলের ভক্তি অঙ্কে বেশি।

তবে তাদের মধ্যে শ্রেয়াস আইয়ার, লোকেশ রাহুল আর হার্দিক পাণ্ডিয়া যেন ফুটবলকে একটু বেশিই ভালোবাসেন। কেবল ভালোই বাসেনা নিয়মিত ফুটবল ম্যাচ দেখার সঙ্গে সঙ্গে প্রিয় ফুটবলারদের মত করে চুলের স্টাইলও অনুকরণ করে তারা।‘ লা লিগার সঙ্গে যুক্ত হয়েছেন, প্রসঙ্গতভাবেই প্রশ্ন আসে ফুটবল দেখা হয় কিনা। জবাবে রোহিত জানালেন তিনি নিজেই ফুটবলের অনেক বড় ভক্ত। আর সেই সঙ্গে প্রিয় ফুটবলারের নাম জিজ্ঞাসা করায় উত্তরে নাম নেন ফুটবল কিংবদন্তি জিনেদিন জিদানের। রোহিত বলেন, ‘আমি লা লিগার সঙ্গে যুক্ত হয়েছি বলেই এই কথা বলছি না।

আসলে আমি অনেক আগে থেকেই জিনেদিন জিদানের অনেক বড় ভক্ত। জিদানের জন্যই আমি নিয়মিত ফুটবল খেলা দেখা শুরু করি।‘ বিজ্ঞাপন কেবল প্রিয় খেলোয়াড়ের কথা জিজ্ঞাসা করে থেমে থাকেনি উপস্থিতরা। সেই সঙ্গে রোহিতে কাছে প্রশ্ন চলে যায় কোন ক্লাবের সমর্থন করেন তিনি। রোহিতের সোজাসাপ্টা জবাব, ‘আমি রিয়াল মাদ্রিদের ভক্ত।

ছোট থেকেই রিয়ালের খেলা দেখে তাদের ভক্ত হয়েছি আমি।‘ আর রিয়ালকে পছন্দ করার পেছনের কারণটাও জানিয়ে দিয়েছেন ভারতীয় এই ড্যাশিং ব্যাটসম্যান। তিনি বলেন, ‘রিয়াল ফুটবলারদের দক্ষতা, যে আবেগ দিয়ে ওরা খেলাটা খেলে, এ সব আমার খুবই ভালো লাগে। তা ছাড়া ওদের দক্ষতাও অসাধারণ। যে কারণে স্পেনকেও আমার খুব ভালো লাগে। একই রকম আবেগ দেখি ওদের খেলাতেও।

সম্প্রতি সময়ে খারাপ সময় কাটালেও চলতি মৌসুমে আবারও নিজেদের জয়ী মানসিকতায় ফিরে এসেছে রিয়াল। আর তাই তো এবারের লা লিগায় রোহিত শর্মা চান রিয়ালই যেন শিরোপা জয়ী হয়। ক্রিকেটারদের অনুশীলনের সময় প্রায় সব সময়ই দেখা মেলে ফুটবল খেলার মধ্য দিয়ে নিজেদের অনুশীলন সারেন সবাই। আর প্রসঙ্গতই প্রশ্ন আসে ভারতীয় দলের মধ্যে কে সব থেকে ভালো ফুটবল খেলেন? রোহিত জবাবে বলেন, ‘আমাদের দলে অনেকেই খুব ভালো ফুটবল খেলেন।

তবে দলের এক নম্বর ফুটবলারের নাম অবশ্যই মহেন্দ্র সিং ধোনি।‘ এরপর মজা করে গোপন একটি কথা ফাঁস করে দেন রোহিত। তিনি বলেন, ‘আমাদের দলে একজন জ্লাতান ইব্রাহিমোভিচও আছেন। তার নাম ইশান্ত শর্মা!’


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর