ঢাকা, বুধবার, ২২ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৬

ধন্যবাদ জানালেন দিলীপ কুমার

২০১৯ ডিসেম্বর ১৩ ০৮:৫৫:০৩
ধন্যবাদ জানালেন দিলীপ কুমার

‘আমার ৯৭তম জন্মদিন উপলক্ষে গতকাল রাত থেকে আপনাদের কাছ থেকে ফোনে অসংখ্য কল পেয়েছি, আর মেসেজ পাচ্ছি। সবাইকে ধন্যবাদ। উদ্‌যাপন গুরুত্বপূর্ণ নয়। আপনাদের অকুণ্ঠ ভালোবাসা আর শ্রদ্ধা দেখে কৃতজ্ঞতায় আমার চোখ ভিজে গেছে।’ টুইটারে লিখেছেন দিলীপ

কুমার। গতকাল বুধবার ছিল বলিউডের এই কিংবদন্তি অভিনেতার জন্মদিন। জন্মদিন উপলক্ষে গত মঙ্গলবার রাত ১২টা থেকে টুইটার আর ইনস্টাগ্রামে শুভেচ্ছার বন্যায় ভাসছেন দিলীপ কুমার। অনেকেই মুম্বাইয়ে তাঁর বাসায় গিয়ে শুভেচ্ছা জানিয়েছেন। সঙ্গে নিয়ে গেছেন কেক আর ফুল। সম্প্রতি হাসপাতাল থেকে চিকিৎসা শেষে বাসায় ফিরেছেন উপমহাদেশের কিংবদন্তি সংগীতশিল্পী লতা মঙ্গেশকর।

দিলীপ কুমার তাঁকে ‘বোন’ বলে সম্বোধন করেন। লতা মঙ্গেশকরের সঙ্গে নিজের একটা পুরোনো ছবি দিয়ে টুইটারে দিলীপ কুমার লিখেছেন, ‘আমার ছোট বোন লতা সুস্থ হয়ে বাড়ি ফিরেছে, খুব আনন্দ হচ্ছে। নিজের দিকে খেয়াল রেখো, ভালো করে যত্ন নিয়ো।’ ১৯২২ সালের ১১ ডিসেম্বর তৎকালীন ব্রিটিশ ভারতের পেশোয়ারে জন্মগ্রহণ করেন মহম্মদ ইউসুফ খান।

চলচ্চিত্রজগতে পা রেখে নিজের নাম বদলে দেন। সবার কাছে পরিচিত হন দিলীপ কুমার নামে। একসময় তিনি খ্যাতির শিখরে পৌঁছে যান। ১৯৫৪ সালে তিনি প্রথম সেরা অভিনেতার ফিল্মফেয়ার পুরস্কার জিতেছেন। এরপর ৯ বার ফিল্মফেয়ার পুরস্কারে পেয়েছেন তিনি। ১৯৯৪ সালে তাঁকে দাদাসাহেব ফালকে পুরস্কারে সম্মানিত করা হয়। ভারত সরকার ২০১৫ সালে তাঁকে পদ্মবিভূষণ সম্মানে সম্মানিত করেছে।


বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর