ঢাকা, বৃহস্পতিবার, ৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭

কে কী বলল, তাতে কিছু যায় আসে না: শাকিব খান

২০১৯ ডিসেম্বর ১২ ২০:১৫:০৩
কে কী বলল, তাতে কিছু যায় আসে না: শাকিব খান

ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে দুস্থ শিক্ষার্থী আর অনাথ শিশুদের সহায়তার জন্য বিচিত্রানুষ্ঠান আয়োজন করা হয়। গতকাল বুধবার সন্ধ্যায় মুর্শিদাবাদের নওদা এলাকার পশ্চিম ত্রিমোহনী ঝাঁঝরা ক্লাবে আয়োজিত এই অনুষ্ঠানে অংশ নেন শাকিব খান। আজ বৃহস্পতিবার সকালে ফেসবুকে শাকিব

খানের ভেরিফায়েড পেজে তাঁর নতুন ছবির ফার্স্ট লুক প্রকাশ করা হয়েছে। ছবির নাম ‘বীর’। তা নিয়ে হোয়াটসঅ্যাপে কথা হলো বাংলাদেশের চলচ্চিত্রের এই জনপ্রিয় নায়কের সঙ্গে। কোথায় আছেন? মুর্শিদাবাদে। হোটেলে আছি। গতকাল এখানে একটা অনুষ্ঠানে অংশ নিয়েছি। আমার সঙ্গে ভারতের বাংলা ছবির নায়িকা শ্রাবন্তীও ছিলেন। সেখানে দর্শকদের কাছ থেকে কেমন সাড়া পেয়েছেন?

অনেক দর্শক ছিলেন। সবাই খুব উপভোগ করেছেন। ‘শিকারী’ ছবিটি মুক্তির পর সেখানকার মানুষের মধ্যে আমাকে নিয়ে উন্মাদনা দেখেছি। এবার তাঁদের কাছে যাওয়ার সুযোগ পেলাম। আপনি ভারতে নিয়মিত অনুষ্ঠান করছেন? যখন থেকে এখানে বাংলা ছবিতে অভিনয় করছি, তখন থেকে এ ধরনের অনুষ্ঠানে অংশ নিই। এখানে শিল্পীরা কিন্তু এমন অনুষ্ঠানকে খুব গুরুত্ব দেয়। কারণ, এর মধ্য দিয়ে দর্শকদের খুব কাছাকাছি যাওয়া যায়। সবার সঙ্গে নতুন করে যোগাযোগ হয়।

৮ ডিসেম্বর আসামে একটি বড় আয়োজনে আমাকে আমন্ত্রণ জানানো হয়। ওই দিন ঢাকায় জাতীয় চলচ্চিত্র পুরস্কারের অনুষ্ঠান ছিল, তাই সেই শোতে যেতে পারিনি। আজ ফেসবুকে আপনার পেজে ‘বীর’ ছবির ফার্স্ট লুক প্রকাশ করা হয়েছে। তাই নাকি! চলে এসেছে? আসলে আমি অনুষ্ঠান থেকে ফিরে অনেক রাতে ঘুমিয়েছি। তাই সকালে ঘুম থেকে উঠতে একটু দেরি হয়েছে। কেমন লেগেছে? কেমন ফিডব্যাক পাচ্ছেন? ‘বীর’ ছবির পোস্টারের সঙ্গে ভারতের দক্ষিণের ‘কে.জি.এফ.: চ্যাপটার ওয়ান’ ছবির পোস্টারের যথেষ্ট মিল রয়েছে। এসব কোথা থেকে পায় সবাই? এমনটা হওয়ার কোনো কারণ নেই। ‘বীর’ ছবির গল্প একেবারেই মৌলিক। চমৎকার গল্প।

ছবির পরিচালক কাজী হায়াত। তিনি যথেষ্ট অভিজ্ঞ। দীর্ঘদিন চলচ্চিত্রের সঙ্গে যুক্ত আছেন। ‘বীর’ তাঁর ৫০তম চলচ্চিত্র। সংলাপগুলো অসাধারণ! আর এই ছবির জন্য আমি অনেকটা সময় নিয়ে নিজেকে প্রস্তুত করেছি। একেবারে নতুন লুকে দর্শকদের মধ্যে নিজেকে আনতে চেয়েছি। ‘কে.জি.এফ.: চ্যাপটার ওয়ান’ ছবির ব্যাপারে আপনার কোনো ধারণা আছে? দেখুন, ‘কে.জি.এফ.: চ্যাপটার ওয়ান’ একধরনের ছবি আর ‘বীর’ আরেক ধরনের ছবি। কিছু মানুষ আছে, যারা শুধু শুধু এসব খুঁজে বের করবে। ফেসবুকে কিন্তু ব্যাপারটি নিয়ে সমালোচনা হচ্ছে।

কে কী বলল, তাতে কিছু যায় আসে না। আমি কখনোই সেসবকে পাত্তা দিইনি। আমি নিজের কাজ করে গেছি। ছবিতে ‘কে.জি.এফ.: চ্যাপটার ওয়ান’ আর ‘বীর’ ছবির কোনো মিল থাকার সম্ভাবনা আছে? মোটেই না। আগেই বলেছি, দুটি দুই ধরনের ছবি। এই দুই ছবির মধ্যে কোনো মিল নেই। যাঁরা মৌলিক গল্পের ছবি দেখতে চান, শতভাগ দেশীয় ছবি দেখতে চান; তাঁদের জন্য আমার এই ছবি। আপনার সঙ্গে পরপর কয়েকটি ছবিতে অভিনয় করেছেন নায়িকা বুবলী। এখন তিনি নীরবের সঙ্গে অভিনয় করছেন। এত দিন সবাই ভেবেছেন বুবলী শুধু আপনার ছবির নায়িকা।

এমন ধারণা মোটেই ঠিক না। একজন নায়িকা অন্য ছবিতে অভিনয় করবেন না? বুবলী কিন্তু এখন ‘বীর’ ছবিতে আমার সঙ্গে কাজ করছেন। ঢাকায় কবে ফিরবেন? আজই ফিরব। ‘বীর’ ছবির কাজ আছে। আমার প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মস থেকে এর আগে নির্মিত হয়েছে ‘হিরো দ্য সুপারস্টার’ এবং ‘পাসওয়ার্ড’। ‘বীর’ আমার প্রযোজিত তৃতীয় ছবি। আগামী বছর গোড়ার দিকে আমরা ছবিটি মুক্তি দেওয়ার পরিকল্পনা করছি।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর