ঢাকা, বুধবার, ৫ আগস্ট ২০২০, ২১ শ্রাবণ ১৪২৭

যমুনা ব্যাংক ঢাকা প্লাটুনের লড়াকু সংগ্রহ

২০১৯ ডিসেম্বর ১২ ১৫:১৮:০৯
যমুনা ব্যাংক ঢাকা প্লাটুনের লড়াকু সংগ্রহ

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) নিজেদের প্রথম ম্যাচে যমুনা ব্যাংক ঢাকা প্লাটুনের মুখোমুখি হয় রাজশাহী রয়্যালস। বাংলাদেশ সময় দুপুর দেড়টায় শুরু হয় ম্যাচটি। নির্ধারিত ২০ ওভার শেষে ঢাকা প্লাটুনের সংগ্রহ দাঁড়ায় ৯ উইকেটের বিনিময়ে ১৩৪ রান।

বিজ্ঞাপন এর আগে টস জিতে যমুনা ব্যাংক ঢাকা প্লাটুনকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় রাজশাহী রয়্যালসের অধিনায়ক আন্দ্রে রাসেল। ব্যাট করতে নেমে শুরুতেই দেশ সেরা ওপেনার তামিম ইকবালকে হারায় ঢাকা। তামিম ফেরেন দলীয় ১৫ রানে আর ব্যক্তিগত মাত্র ৫ রানে। তামিম ফিরলে লরি ইভানসকে সঙ্গে নিয়ে ঢাকার হাল ধরেন এনামুল হক বিজয়।

তবে দলীয় মাত্র ৩৯ রানে লরি ইভানস (১৩) ফিরে গেলে চাপে পড়ে ঢাকা প্লাটুন। আর এরপরেই ম্যাচ ঘুরে দাঁড়ায় ঢাকা প্লাটুন। বিজয় এবার জাকির আলীকে সঙ্গী করে বিপর্যয় সামাল দেন। এই দুই ব্যাটসম্যান গড়েন ৩৯ রানের জুটি। ব্যক্তিগত ২১ রানে জাকির আলী রান আউট হয়ে ফিরে গেলে তাসের ঘরের মতো ভেঙে পড়ে ঢাকার ব্যাটিং লাইন আপ। এরপর একে একে থিসারা পেরেরা ব্যক্তিগত এক রানে আর দলীয় ৮০ রানে চতুর্থ উইকেটের পতনের পর যাওয়া আসার মিছিলে নামে ঢাকার ব্যাটসম্যানরা।

দলীয় রান ৮০ থেকে ৯১ রানের মধ্যে প্যাভিলিয়নে ফিরে যায় ঢাকার চার ব্যাটসম্যান। আর এখানেই ব্যাটসম্যানরা ব্যর্থ। ব্যাট হাতে আরিফুল হক (৫) ও শহীদ আফ্রিদি শূন্য রানে ফিরে যান। ব্যাট হাতে যমুনা ব্যাংক ঢাকা প্লাটুনের হয়ে সর্বোচ্চ রান আসে এনামুল হক বিজয়ের ব্যাট থেকে। বাংলাদেশ দলের এক সময়ের নিয়মিত মুখ বিজয় করেন ৩৮ রান। শেষ দিকে ওয়াহাব রিয়াজ ও অধিনায়ক মাশরাফি বিন মুর্ত্তজার ঝড়ো ইনিংসে লড়াকু সংগ্রহ পায় ঢাকা প্লাটুন। ওয়াহাব রিয়াজ থামেন ১৯ রানে এবং মাশরাফি বিন মুর্ত্তজা করেন ১৭ রান। রাজশাহী রয়্যালসের হয়ে ৪ ওভারে মাত্র ১৮ রান দিয়ে একটি উইকেট তুলে নেন অলক কাপালি। এছাড়াও রাজশাহীর অধিনায়ক আন্দ্রে রাসেলের নিয়ন্ত্রিত বোলিংয়ে অল্পতেই থামে ঢাকার ইনিংস। আর রাজশাহীর সামনে দাঁড়ায় ১৩৫ রানের জয়ের লক্ষ্য।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর