ঢাকা, শনিবার, ২৫ জানুয়ারি ২০২০, ১২ মাঘ ১৪২৬

৬৯-এ পা দিলেন মহাতারকা রজনীকান্ত

২০১৯ ডিসেম্বর ১২ ১১:৪২:০৯
৬৯-এ পা দিলেন মহাতারকা রজনীকান্ত

ভারতের দক্ষিণাঞ্চলে দেবতাতুল্য তারকা রজনীকান্ত। অসামান্য অভিনয়দক্ষতা দিয়ে নামের পাশে জুড়ে নিয়েছেন কিংবদন্তি খেতাব। কেবল ভারতে নয়, পুরো বিশ্বে তুমুল জনপ্রিয় এই অভিনেতার জন্মদিন আজ। বয়সকে স্রেফ সংখ্যায় পরিণত করেছেন চিরসবুজ রজনীকান্ত। এখনো অ্যাকশন দৃশ্যে সমানতালে দুর্দান্ত অভিনয় করে যাচ্ছেন তিনি।

রজনীকান্তের জন্মনাম শিবাজি রাও গায়কোয়াড়। ১৯৫০ সালের ১২ ডিসেম্বর ভারতের বেঙ্গালুরুর মারাঠি পরিবারে জন্মগ্রহণ করেন তিনি। চলার পথটা অবশ্য মসৃণ ছিল না রজনীকান্তের। একসময় কাজ করেছেন বেঙ্গালুরু মেট্রোপলিটন করপোরেশনের বাসের সহকারী হিসেবে। ১৯৭৫ সালে তিনি চলচ্চিত্র জগতে আত্মপ্রকাশ করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত তামিল সিনেমা ‘অপূর্ব রাগাঙ্গল-‘এর মাধ্যমে।

ভারতের বিভিন্ন অঞ্চলের সিনেমায় অভিনয়ের পাশাপাশি তিনি যুক্তরাষ্ট্রের চলচ্চিত্রসহ অন্যান্য দেশের সিনেমাতেও অভিনয় করেছেন। রজনীকান্ত ১৯৭৩ সালে মাদ্রাজ যান মাদ্রাজ ফিল্ম ইনস্টিটিউট থেকে অভিনয়ের ওপর ডিপ্লোমা করার জন্য। তামিল চলচ্চিত্রে বিভিন্ন চরিত্রে অভিনয় করতে করতে রজনীকান্ত একসময় অভিনেতা হিসেবে প্রতিষ্ঠিত হন।

তার পর থেকে ভারতীয় চলচ্চিত্রে ‘অভিনয় দেবতা’ হিসেবে পরিচিতি পান। সিনেমায় তাঁর আচরণ এবং সংলাপের ধরন জনপ্রিয়তা বৃদ্ধিতে ভূমিকা রাখে। ‘শিবাজি’ সিনেমায় অভিনয়ের জন্য ৮.৫ মিলিয়ন মার্কিন ডলার সম্মানী নিয়ে তিনি জ্যাকি চ্যানের পর এশিয়ার সর্বোচ্চ পারিশ্রমিক গ্রহণকারী তারকা হিসেবে প্রতিষ্ঠিত হন।


বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর