ঢাকা, বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৬

নতুন সব শর্ত বেধে দিলো সোনিয়া

২০১৯ ডিসেম্বর ১২ ০০:০৯:০৫
নতুন সব শর্ত বেধে দিলো সোনিয়া

গানের রিয়েলিটি শো ‘ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে বাংলাদেশ’-এ চতুর্থ হয়েছিলেন সোনিয়া। এরপর সংগীতাঙ্গনে তুমুল ব্যস্ত হয়ে উঠলেও জীবনের প্রয়োজনে চলে যান কানাডা। স্বামী-সন্তানদের নিয়ে তিনি বেশ সুখেই আছেন সেখানে। চার বছর পর সোনিয়া গত ৯ই ডিসেম্বর

রাতে দেশে ফিরেছেন। প্রায় দুই মাস দেশে থাকবেন তিনি। এই সময়ে গান গাওয়ার আগ্রহ আছে কী না জানতে চাইলে সোনিয়া বলেন, সত্যি বলতে কী ২০১৫ সাল থেকে গান গাওয়া প্রায় ছেড়েই দিয়েছি। অবশ্য বহুদিন পর যেহেতু দেশে ফিরেছি তাই যদি গানের কথা এবং সুর ভালোলাগে তাহলে অবশ্যই গাইবো। তবে মিউজিক ভিডিওতে কিংবা কোনো টেলিভিশনের অনুষ্ঠানে অংশ নেয়ার কোনো আগ্রহ নেই। নিজের কন্ঠটাকেই শুধু গানের জন্য ব্যবহার করার ইচ্ছে রয়েছে।

জনপ্রিয়তার শীর্ষে থেকে গান থেকে নিজেকে সরিয়ে নিয়ে যাওয়ায় একটুও কী কষ্ট লাগে না? এমন প্রশ্নের জবাবে সোনিয়া বলেন, যে সময়টাতে আমি গানেই ব্যস্ত ছিলাম, সেই সময় কিন্তু কল্পনাও করিনি গান একদিন আমাকে ছেড়ে দিতে হবে। কিন্তু একসময় গান গাওয়া ছেড়েই দিলাম। কারণ খ্যাতির মোহে পড়ে থাকিনি কখনোই আমি। আমি আমার সংসার জীবন নিয়ে বেশ সুখে আছি, ভালো আছি, ব্যস্ত আছি। আলহামদুলিল্লাহ।

উল্লেখ্য, সোনিয়ার গাওয়া প্রথম মৌলিক গান ছিল কবির বকুলের লেখা ও শওকত আলী ইমনের সুর সংগীতে ‘ঢেউয়ে ঢেউয়ে’। প্রথম প্লে-ব্যাক করেন তিনি আহমেদ ইমতিয়াজ বুলবুলের সুর সংগীতে বাংলার বউ’ সিনেমায় মনির খানের সঙ্গে ‘চিঠি লিখেছে বউ আমার ভাঙা ভাঙা হাতে’। পরবর্তীতে ‘সাম্পানওয়ালা’সহ আরো বহু সিনেমায় গান গেয়েছেন। তার প্রথম সফল একক অ্যালবাম ‘নিঠুর বাঁশি’। এই অ্যালবামের ‘বাজেরে বাজে ঢোল আর ঢাক’ গানটি বৈশাখ এলেই বেশি শোনা যায়।


সঙ্গীত এর সর্বশেষ খবর

সঙ্গীত - এর সব খবর