ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭

সোশ্যাল মিডিয়া থেকে তারকারা কত টাকা আয় করেন

২০১৯ ডিসেম্বর ১১ ২১:৫৬:১৩
সোশ্যাল মিডিয়া থেকে তারকারা কত টাকা আয় করেন

রুপালি পর্দার জীবন অনেককেই হাতছানি দিয়ে ডাকে। এই অঙ্গনে নিজেকে প্রমাণের সঙ্গে যশ-খ্যাতির পাশাপাশি মেলে মোটা অঙ্কের আয়ের সুযোগও। গায়ের সঙ্গে একবার তারকা তকমা সেঁটে গেলেই আয়ের নানা দিগন্ত উন্মোচিত হয়। অভিনয়, মডেলিং, পণ্যের দূত হওয়ার পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যম থেকেও

অর্থ উপার্জন করেন তাঁরা। ইন্টারন্যাশনাল বিজনেস টাইমসের প্রতিবেদনে জানা যায়, কাঁড়ি কাঁড়ি অর্থ উপার্জনে সামাজিক যোগাযোগমাধ্যম বেশ সহায়ক। কেবল ইনস্টাগ্রাম থেকেই তাঁরা যে পরিমাণ অর্থ আয় করে থাকেন, তা শুনলে অনেকেরই চক্ষু চড়কগাছ হওয়ার দশা হবে। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম এইচ কিউ নামের একটি প্রতিষ্ঠান এই বছরের ‘ইনস্টাগ্রাম ধনী তালিকা’ প্রকাশ করে। সেখানে স্পন্সরড পোস্ট দেওয়ার মাধ্যমে কোন বলিউড তারকা কী পরিমাণ অর্থ নেন,

তা উঠে আসে। চলুন, চোখ বুলিয়ে নেওয়া যাক ওই তালিকায়— প্রিয়াঙ্কা চোপড়া বিশ্বতারকা প্রিয়াঙ্কা তাঁর নামের প্রতি সুবিচার করেছেন এই তালিকাতে। ইনস্টাগ্রামে প্রত্যেকটি স্পন্সরড পোস্ট দিতে তাঁকে এক কোটি ৮৭ লাখ রুপি দেওয়া লাগে। অমিতাভ বচ্চন সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ সক্রিয় বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চন।

একটি স্পন্সরড পোস্ট দিতে অমিতাভকে ৪০ লাখ থেকে ৫০ লাখ রুপি প্রদান করতে হয়। শাহরুখ খান ইনস্টাগ্রামে পোস্টের জন্য মোটা অঙ্কের অর্থ দিতে হয় বলিউড সুপারস্টার শাহরুখ খানকেও। প্রতি পোস্টের জন্য ৮০ লাখ থেকে এক কোটি রুপি গ্রহণ করে থাকেন তিনি। আলিয়া ভাট ক্যারিয়ারের সুবর্ণ সময়ে অবস্থান করছেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাট। একের পর এক হিট ছবি দেওয়া এই অভিনেত্রীকে সামাজিক যোগাযোগমাধ্যমে অনুসরণ করেন অগণিত মানুষ।

প্রত্যেকটি স্পন্সরড ইনস্টাগ্রাম পোস্টের জন্য আলিয়া নেন এক কোটি রুপি। শহিদ কাপুর ‘কবির সিং’ ছবির মাধ্যমে সর্বশেষ ভক্ত-অনুরাগীদের মন জয় করে নিয়েছেন বলিউড অভিনেতা শহিদ কাপুর। এই তারকা ইনস্টাগ্রামে প্রতিটি স্পন্সরড পোস্ট দিতে ২০ থেকে ৩০ লাখ রুপি নিয়ে থাকেন। নেহা ধুপিয়া বলিউড অভিনেত্রী নেহা ধুপিয়া প্রতিটি স্পন্সরড পোস্টের জন্য দেড় লাখ রুপি নিয়ে থাকেন। আয়ের এ দারুণ সুযোগ যে বেশ ভালোভাবেই কাজে লাগাচ্ছেন তারকারা, তা তাঁদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ঢুঁ মারলেই বোঝা যায়।


মিডিয়া গসিপ এর সর্বশেষ খবর

মিডিয়া গসিপ - এর সব খবর