ঢাকা, বুধবার, ২২ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৬

উদ্বোধনী ম্যাচেই বাজিমাত করতে চাইছেন মোসাদ্দেক

২০১৯ ডিসেম্বর ১০ ১৭:০০:২৬
উদ্বোধনী ম্যাচেই বাজিমাত করতে চাইছেন মোসাদ্দেক

রাত পোহালেই মাঠে গড়াচ্ছে বঙ্গবন্ধু বিপিএল। কোন ফ্র্যাঞ্চাইজির অংশগ্রহন ছাড়াই এই প্রথম বাংলাদেশ ক্রিকেট বোর্ডের আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে জাঁকজমকপূর্ণ এই আসরটি। আসরের উদ্বোধনী ম্যাচে উদ্বোধনী ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মুখোমুখি হবে সিলেট থান্ডার। যেখানে জয়

ভিন্ন কিছুই ভাবতে চাইছেন না,সিলেট থান্ডার দলপতি মোসাদ্দেক হোসেন সৈকত। বিজ্ঞাপন কিন্তু কাজটি মোটেই সহজ নয় সেটা খুব ভাল করেই জানেন সিলেট দলপতি। হ্যামস্ট্রিংয়ের ইনজুরি কাটিয়ে না ওঠায় টুর্নামেন্টের প্রথম কয়েকটি ম্যাচে খেলতে পারছেন না মাহমুদউল্লাহ রিয়াদ। আর ক্যারিবীয় টর্নেডো ক্রিস গেইলকেও জানুয়ারির আগে পাওয়া যাচ্ছে না। বিষয়টি তাদের জন্য একটি সুখবার্তাই বটে। কিন্তু দেশি ও বিদেশি ক্রিকেটারের সমন্বয়ে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স যে দল গড়েছে তাতে জয় নামক শব্দটি তার কাছে চ্যালেঞ্জিং হিসেবেই পরিগণিত হচ্ছে।

‘প্রথম থেকেই সবাই জানি এটা চ্যালেঞ্জিং টুর্নামেন্ট। অধিনায়ক হিসেবে মনে করি আমাদের দলের জন্যও চ্যালেঞ্জ অপেক্ষা করছে। আমরা জেতার জন্যই নামব। জেতার চ্যালেঞ্জই আমার কাছে সবচেয়ে বড় চ্যালেঞ্জ। আমার মনে হয় আমরা ভালো একটা দল। কাল ভালো একটা ম্যাচ খেলব। এখানে সব দলই ভালো। কারো বিদেশি খেলোয়াড় ভালো, কেউ আবার দেশি খেলোয়াড় ভালো নিয়েছে। আমি মনে করি সব দলই একইরকম। সব দলেই ভারসাম্য আছে।’ দল হিসেবে সিলেট থান্ডারও কম ভারসাম্যপূর্ন নয়।

বাংলাদেশ জাতীয় দলে খেলা ৪ ক্রিকেটারের (মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, নাজমুল ইসলাম অপু, রনি তালুকদার, নাইম হাসান) সঙ্গে উদীয়মান দেশি ও বিদেশিদের তালিকায় যারা আছেন তারাও টি টোয়েন্টি ক্রিকেটে কম অভিজ্ঞ নন। কাজেই উদ্বোধনী ম্যাচ তো বটেই পুরো টুর্নামেন্টে হাড্ডাহাড্ডি লড়াইয়ের সামর্থ্যও দলটি রাখে বলে হুঁশিয়ারি উচ্চারণ করলেন সিলেট দলপতি। বিজ্ঞাপন ‘স্থানীয় খেলোয়াড়ের দিক থেকে ম্যাচ বদলে দেওয়ার সামর্থ্য অবশ্যই আছে। আমরা ৩-৪ জন আছি যারা জাতীয় দলে বর্তমানে খেলছি।

জাতীয় দলে ঢুকবে এমনও কয়েকজন আছে। এছাড়াও যারা আছে ওরাও একসময় খেলেছেন। বিদেশিরাও নিজ দেশের জাতীয় দলের খেলোয়াড়। তাই আমি মনে করি টুর্নামেন্টে ফাইট করার মত ভারসাম্যপূর্ণ দল আমরা।’ বুধবার (১১ ডিসেম্বর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দুপুর দেড়টায় শুরু হবে ম্যাচটি। সিলেট থান্ডার্স: মোসাদ্দেক হোসেন সৈকত,মোহাম্মদ মিঠুন, নাজমুল ইসলাম অপু, সোহাগ গাজী, শারফিন রাদারফোর্ড, শফিকু্ল্লাহ শাফাক, রনি তালুকদার,

নাইম হাসান, দেলোয়ার হোসেন,মনির হোসেন খান, নাভিদুল হক, জনসন চার্লস, রুবেল মিয়া, জীবন মেন্ডিস। চট্রগ্রাম চ্যালেঞ্জার্স:মাহমুদউল্লাহ রিয়াদ, ইমরুলকায়েস, নাসির হোসেন, রুবেল হোসেন, ক্রিস গেইল,কেসরিক উইলিয়ামস, নুরুল হাসান সোহান, এনামুল হক জুনিয়র, মোক্তার আলী, পিনাক ঘোষ, আভিষকাফার্নান্দো, রায়াদ এমরিটস, নাসুম আহমেদ, জুনায়েদ সিদ্দিকী, রায়ান বার্ল ও ইমাদ ওয়াসিম।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর