ঢাকা, বুধবার, ২২ জানুয়ারি ২০২০, ৯ মাঘ ১৪২৬

মোস্তাফিজ-তাসকিন-জুনাইদ ত্রয়ীতে শক্তি দেখছেন নবী

২০১৯ ডিসেম্বর ১০ ১৫:৫৪:১২
মোস্তাফিজ-তাসকিন-জুনাইদ ত্রয়ীতে শক্তি দেখছেন নবী

স্পেশাল করেসপন্ডেন্ট একটি শক্তিশালী পেস বোলিং ইউনিট বলতে যা বোঝায় বঙ্গবন্ধু বিপিএলে রংপুর রেঞ্জার্স ঠিক তাই। বাংলাদেশের দুই সেরা পেসার তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান তো আছেনই, আরও আছেন পাক পেসার জুনাইদ খানও। মানে প্রতিটি প্রতিপক্ষকেই মহুর্মুহু পেস তোপ সামলাতে হবে।

সঙ্গত কারণেই নিজেদের শক্তিশালী বোলিং সাইড হিসেবে দাবী করছেন রংপুরের আফগান দলপতি মোহাম্মদ নবী। বিজ্ঞাপন নবীর ভাষ্যমতে, বঙ্গবন্ধু বিপিএলে আগে ব্যাটিংয়ে নেমে মাঝারি গোছের সংগ্রহও যদি তারা স্কোর বোর্ডে তুলতে পারেন, জয়ের কাজটি এই পেস ত্রয়ীর ট্রাই-অ্যাঙ্গেল আক্রমনেই হাসিল করা সম্ভব।

সেজন্য পরিকল্পনা মাফিক নিজেদের সেরা খেলাটিই খেললেই হবে বলে মত এই আফগান অলরাউন্ডারের। ‘হ্যাঁ, এটা আমাদের বোলিং সাইডের জন্য একটি ভালো সুবিধা। ওরা থাকায় আমাদের দল একটি ভাল শক্তিশালী বোলিং ইউনিট হিসেবে খেলতে পারবে। জুনাইদ খান আছে সেও খুবই ভাল। এটা একটি শক্তিশালী বোলিং সাইড। আমরা কিছু রান বোর্ডে তুলতে চেষ্টা করব। এবং বোলিংটা ভাল করতে চেষ্টা করব।’

কিন্তু সম্প্রতি মোস্তাফিজুর রহমানের যে ফর্ম তাতে নবীর এই পরিকল্পনা হোঁচট খেতে পারে। কেননা বিশ্বকাপের পর থেকেই নিজের ছায়া হয়ে আছেন ‘দ্য ফিজ’। শ্রীলঙ্কা সিরিজে প্রত্যাশত ফর্মে জ্বলে উঠতে দেখা যায়নি এবং সদ্য সমাপ্ত ভারত সিরিজে টি-টোয়েন্টিতে দেদর্চে রান দিয়ে একটি উইকেটও হস্তগত করতে পারেননি! যা তাকে টেস্ট দল থেকে ছিটকে দিয়েছে।

এমতাবস্থায় দলটি কি করবে? তাছাড়া বিষয়টি তাদের জন্য কতটুকু ভাবনার কারণ? না, মোস্তাফিজের ছন্দহীনতা নিয়ে রংপুর রেঞ্জার্স মোটেই দুশ্চিন্তায় নেই বলে সাফ জানিয়ে দিলেন তার দলপতি। ‘মোস্তাফিজ ফর্মে নেই, এটা আমাদের জন্য ভাবনার কোনো কারণই না। সে ফর্মে ফিরবে।

আমরা আসলে একটি ইউনিট বা একটি দল হিসেবে খেলব। আমরা তার সমস্যা নিয়ে আলোচনা করব। প্রতিটি ম্যাচের জন্যই আমাদের আলাদা পরিকল্পনা থাকবে। আমরা সবাই একসাথে কাজ করব।‘ রাত পোহালেই ৭ দলের অংশগ্রহনে মাঠে গড়াচ্ছে বঙ্গবন্ধু বিপিএল। ১১ ডিসেম্বর (বুধবার) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এবারের আসরের উদ্বোধনী দিনের প্রথম ম্যাচে চিটাগং চ্যালেঞ্জার্সের মুখোমুখি হবে সিলেট থান্ডার। দিনের দ্বিতীয় ম্যাচে কুমিল্লা ওয়ারিয়র্সের প্রতিপক্ষ রংপুর রেঞ্জার্স।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর