ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭

প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরস্কার নেওয়ার পর যা বললেন: শাকিব খান

২০১৯ ডিসেম্বর ১০ ১৪:২৪:২৬
প্রধানমন্ত্রীর কাছ থেকে পুরস্কার নেওয়ার পর যা বললেন: শাকিব খান

ঢাকাই ছবির জনপ্রিয় নয়ক শাকিব খান। চতুর্থবারের মতো ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’ পেলেন তিনি। হাসিবুর রেজা কল্লোল পরিচালিত ‘সত্তা’ সিনেমার জন্য তাকে যৌথভাবে ‘শ্রেষ্ঠ অভিনেতা’ হিসেবে রাষ্ট্রিয় স্বীকৃতি পেলেন তিনি। ৮ ডিসেম্বর সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পুরস্কার গ্রহণ করেন

জনপ্রিয় এ নায়ক। আজ কলকাতার উদ্দেশ্যে উড়াল দিচ্ছেন এ নায়ক। তার আগে সমকাল অনলাইনের সঙ্গে আলাপ করলেন তিনি। জানালেন সাম্প্রতিক বিষয় নিয়ে নিজের একান্ত কিছু কথা। চার বারের মতো ‘শ্রেষ্ঠ অভিনেতা’র স্বীকৃতি পাওয়ার অনুভুতি জানিয়ে শাকিব খান বললেন, পুরস্কার ঘোষণার পর থেকে কিছু বিতর্ক ছিল। যাই হোক না কেন মাননীয় প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কার নেওয়াটা বড় ব্যাপার। প্রয়াত মান্না ভাই ‘ন্যাশনাল অ্যাওয়ার্ড’ পেয়েছিলেন।

কিন্তু উনি হাতে নিয়ে যেতে পারেননি। কারণ, তখন সময়মতো এগুলো দেওয়ার আন্তরিক চেষ্টা ছিল না। বর্তমান প্রধানমন্ত্রী বছরের একটা দিন চলচ্চিত্রের মানুষদের সময় দেন। নিজে এসে পুরস্কার হাতে তুলে দেন, কুশল বিনিময় করেন এটাই ভালো লাগার বিষয়।’ যৌথভাবে পুরস্বকার প্রাপ্তি নিয়ে কিছুটা খারাপ লাগাও কাজ করেছে বলে জানালেন শিকারী ছবির এ নায়ক। জানালেন এভাবে পুরস্কার নেয়াটা কাম্য নয়। শাকিব খান বলেন, যৌথভাবে ঘোষণা দেওয়া নিয়েও প্রথমে খারাপ লাগলও। পরে ভালো লাগে কারণ আরিফিন শুভ আমার সঙ্গে পেল। এটা তার প্রথম প্রাপ্তি।

এখানে খারাপের কিছু নাই। আর আমার হারানোর কিছু নেই। ন্যাশনাল অ্যাওয়ার্ড ঘোষণার পর বিতর্কের জন্য ভেবেছিলাম পুরস্কার নেব না। কিন্তু আমি না নিলে প্রধানমন্ত্রীকে অসম্মান করা হতো। শাকিব খান এখন শুটিং করছেন বীর ছবির। কাজী হায়াৎ পরিচালিত ছবিটিকে দেশাত্ববোধক ছবি বললেন শাকিব খান। সে সঙ্গে জানালেন শিগগিরই ছবিটির ফাস্ট লুক প্রকাশ করা হবে। ‘খুব যত্নশীল হয়ে ‘বীর’-এর কাজ করছি। মৌলিক গল্পের সিনেমা এটি। একইসাথে গল্প নির্ভর সিনেমা।

ইতোমধ্যে ৫০ শতাংশ কাজ হয়েছে। টানা শুটিং করছি। ‘বীর’ ঈদের সিনেমা না। তাই ঈদের আগেই মুক্তি পাবে এটা কনফার্ম। আগামী বছর শুরুর দিকে ‘বীর’ আসবে। খুব শিগগির ‘বীর’-এর ফার্স্ট লুক প্রকাশ করবো।’ বললেন শাকিব খান। এদিকে আসন্ন ঈদে বেশ কিছু ছবি ঘোষণা দিয়েছে মুক্তির। শাকিব খানের ছবি কী আসবে? জাতে চাইলেন এ নায়ক বলেন, ঈদের তো এখনও অনেক সময় হাতে। ‘বীর’ শেষ করতে করতে জানাবো। সবকিছু চূড়ান্ত হওয়ার শেষের দিকে।

যে আগ্রহ নিয়ে সবাই অপেক্ষা করছে আমি তার মূল্য দেব কাজ দিয়ে। সম্প্রতি ম্যানেট নামের একটি ছবি করবে বলে কথা উঠেছে। এই ছবিটির বিষয়ে শাকিব খান কিছুই জানেনা বলে মন্তব্য তার। এ নামে কোন ছবি নিয়ে তার সঙ্গে কথা হয়নি বলেও জানালেন ঢাকাই ছবির এ ভাইজান।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর