ঢাকা, রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ১২ আশ্বিন ১৪২৭

৪৬ দিন পর জয় পেল আর্সেনাল

২০১৯ ডিসেম্বর ১০ ১০:০৯:১১
৪৬ দিন পর জয় পেল আর্সেনাল

স্পোর্টস ডেস্ক চলতি মৌসুমে অদূর অতীতের মধ্যে সব থেকে বাজে সময় কাটাচ্ছে লন্ডনের ক্লাব আর্সেনাল। শেষ নয় ম্যাচে ছিল না কোনো জয়ের দেখা। অর্থাৎ প্রায় দেড় মাসই জয়ের মুখ দেখেনি গানাররা। তবে সেই অপেক্ষার পালা শেষ হয়েছে। অক্টোবরের ২৫ তারিখের পর

প্রথম জয়ের দেখা মিলেছে ডিসেম্বরের ১০ তারিখে এসে। বিজ্ঞাপন সর্বশেষ ইউরোপা লিগের ম্যাচে ভিক্টোরিয়া ডে গুইমারেসের বিপক্ষে ঘরের মাঠ এমিরেটসে ৩-২ গোলের ব্যবধানে জয় পেয়েছিল আর্সেনাল। এরপর কেটে চলে গিয়েছে একে একে ৯টি ম্যাচ। তবে এর প্রত্যেকটি ম্যাচেই হয় হেরেছে আর্সেনাল নয়তো ড্র করেই সন্তুষ্ট থাকতে হয়েছে। আর এর মধ্যেই দেড় মৌসুম আর্সেনালের কোচ হিসেবে থাকার পর বহিষ্কার হয়েছে উনাই এমরে। ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েস্ট হ্যামের বিপক্ষে ১-৩ গোলের ব্যবধানে জয় পেয়েছে আর্সেনাল। আর তাতেই পয়েন্ট তালিকার ৯ নম্বরে উঠে এসেছে গানাররা। লন্ডনের আর এক ক্লাব ওয়েস্ট হ্যামের ঘরের মাঠ লন্ডন স্টেডিয়ামে আতিথ্য নেয় আর্সেনাল। সেখানেও অবশ্য প্রথম দিকে পিছিয়ে পড়ে তারা।

ম্যাচের ৩৮ মিনিটে অ্যাঞ্জেলো অগবোন্নার গোলে পিছিয়ে পড়ে গানাররা । প্রথমার্ধে পিছিয়ে থেকেই বিরতিতে যায় আর্সেনাল। তবে বিরতি থেকে ফিরে আক্রমণের ধার বাড়ায় গানাররা। অবমেয়ং, নিকোলাস পেপে আর মেসুত ওজিলদের নিয়ে গড়া আক্রমণভাগ এসের ৬০ মিনিটে দেখা পায় গোলের। অবশ্য প্রথম গোল অবশ্য আসে গ্যাব্রিয়েল মার্টিনলির কাছ থেকে। এরপর ম্যাচের নিয়ন্ত্রণ নেয় আর্সেনাল। মাত্র ৯ মিনিটেই পেয়ে যায় ৩ গোলের দেখা।

প্রথমে ৬০ মিনিটে মার্টিনলির গোলে সমতায় ফেরে আর এর ঠিক ৬ মিনিট পর অবমেয়ংয়ের পাস থেকে দলকে লিড এনে দেন নিকোলাস পেপে আর তার ঠিক মিনিট তিনেক পর এমেরিক অবমেয়ং গোল করলে ৩-১ ব্যবধানে এগিয়ে যায় আর্সেনাল। ম্যাচের বাকি সময় আক্রমণ করলেও আর গোলের দেখা পায়নি কোনো দলই। আর তাতেই ৩-১ গোলের জয় নিশ্চিত হয় আর্সেনালের।

দীর্ঘ ৯ ম্যাচ পর জয়ের দেখা পেল আর্সেনাল। ইংলিশ প্রিমিয়ার লিগের ১৬ ম্যাচে এটি আর্সেনালের ৫ম জয় এর বিপরতিতে হার ৪ ম্যাচে আর ড্র করেছে বাকি ৭টি ম্যাচে। ২২ পয়েন্ট নিয়ে শেফিল্ড ইউনাইটেডের পেছনে ৯ম স্থান অবস্থান করছে আর্সেনাল।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর