ঢাকা, শুক্রবার, ২৪ জানুয়ারি ২০২০, ১১ মাঘ ১৪২৬

বলিউডের যে তারকারা প্রায় দেউলিয়া হয়েছিলেন

২০১৯ ডিসেম্বর ০৯ ২০:২৮:০৯
বলিউডের যে তারকারা প্রায় দেউলিয়া হয়েছিলেন

চলচ্চিত্র অঙ্গনে এসে সাফল্যের দেখা পেয়েছেন, এমন গল্প আছে অনেক। কিন্তু ব্যর্থতার কথকতাও রয়েছে প্রচুর। এর বেশিরভাগই রয়ে যায় লোকচক্ষুর অন্তরালে। অনেকেই চোখভরা স্বপ্ন নিয়ে রুপালি পর্দার জগতে এসে নিঃস্ব-রিক্ত হয়ে ঘরে ফেরেন। কিন্তু বড় তারকাদেরও যখন দেউলিয়া হওয়ার উপক্রম

হয়, তখন তা উঠে আসে আলোচনায়। এমন খবর প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস। পাঠকদের জন্য তেমনই কিছু ঘটনা তুলে ধরা হলো এবারের প্রতিবেদনে— অমিতাভ বচ্চন খ্যাতির চূড়ায় অবস্থান করা বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চনের জীবনেও এসেছিল দুঃসময়। তাঁর প্রতিষ্ঠান এবিসিএল ঋণগ্রস্ত হয়ে পড়েছিল। একসময় দেউলিয়া হওয়ার উপক্রম হয় তাঁর। অবশ্য দুঃসময় কাটিয়ে উঠেছেন তিনি।

রিয়েলিটি শো ‘কৌন বনেগা ক্রোড়পতি’ উপস্থাপনা করে সাফল্যের দেখা পাওয়ার পাশাপাশি আর্থিকভাবেও লাভবান হন তিনি। শাহরুখ খান অনেক দিন ধরেই বড় ধরনের সাফল্য পাচ্ছেন না বলিউড সুপারস্টার শাহরুখ খান। ২০১১ সালে মুক্তি পাওয়া ছবি ‘রা ওয়ান’ তাঁকে বড় ধরনের বিপদে ফেলেছিল। নিজের প্রযোজনা প্রতিষ্ঠান থেকে মুক্তি পাওয়া ওই ছবি লগ্নিকৃত অর্থ তুলে নিতে একেবারেই ব্যর্থ হয়। ফলে আর্থিকভাবে চরম সমস্যায় পড়েন শাহরুখ। জ্যাকি শ্রফ এই তালিকায় রয়েছেন বলিউড অভিনেতা জ্যাকি শ্রফ। ছবির জন্য প্রযোজকের কাছ থেকে অর্থ ধার নিয়েছিলেন তিনি, কিন্তু তাঁর ছবি বক্স অফিসে প্রত্যাশিত সাড়া পায়নি।

পাওনা অর্থ আদায়ে ওই প্রযোজক তাঁর বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে চেয়েছিলেন। অবশ্য হস্তক্ষেপ করেছিলেন সালমান খান। একপর্যায়ে সব সম্পত্তি বিক্রি করে ওই দেনা শোধ করেন জ্যাকি। এ কে হাঙ্গাল বলিউড অভিনেতা এ কে হাঙ্গাল একসময় প্রায় দেউলিয়া হয়ে পড়েছিলেন। এমনকি নিজের চিকিৎসা খরচ জোগানোর মতো সামর্থ্যও হারান। তাঁর সংকট যখন বাড়তে থাকে, তখন সিনেমাপাড়ার অনেকেই তাঁর দিকে সাহায্যের হাত বাড়িয়ে দেন। জগদীশ মালি বলিউডের প্রখ্যাত আলোকচিত্রী জগদীশ মালি জীবনের শেষ দিকে এসে চরম দুরবস্থায় পড়েন।

একসময় তাঁকে অসুস্থ অবস্থায় রাস্তায় পড়ে থাকতে যায়। এর কিছু দিন পর বিভিন্ন রোগে ভুগে তিনি মারা যান। প্রীতি জিনতা খারাপ সময়ের মুখোমুখি হতে হয়েছিল বলিউড অভিনেত্রী প্রীতি জিনতাকেও। যদিও প্রীতি এ কথা স্বীকার করেন না। তাঁর প্রযোজিত ছবি ‘ইশক ইন প্যারিস’ সাফল্যের দেখা না পাওয়ায় সংকটে পড়েন।

তবে পুরোনো বন্ধু, বলিউড সুপারস্টার সালমান খান দুঃসময়ে তাঁর পাশে এসে দাঁড়ান। সাফল্য ও ব্যর্থতার সংমিশ্রণে গড়ে ওঠা জীবনে স্বাভাবিকভাবেই দুঃসময় এসেছে তারকাদের জীবনেও। আর প্রকৃতির নিয়মে কেউ কেউ তা কাটিয়ে উঠে ফিরেছেন নতুন উদ্যমে। কেউ বা নিয়তির কাছে হার মেনে হারিয়ে গেছেন কালের অতলে।


বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর