ঢাকা, বৃহস্পতিবার, ৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭

আজ আফরান নিশোর জন্মদিন

২০১৯ ডিসেম্বর ০৮ ১৫:৪২:১৩
আজ আফরান নিশোর জন্মদিন

টেলিভিশনের জনপ্রিয় অভিনেতা আফরান নিশোর জন্মদিন আজ (৮ ডিসেম্বর)। ছোটপর্দার পরিচিত এই মুখের প্রকৃত নাম আহম্মেদ ফজলে রাব্বি (নিশো)। নামের আদ্যাক্ষরগুলো নিয়ে তিনি এখন আফরান নিশো নামেই সবার কাছে পরিচিত। এক যুগের বেশি সময় ধরে অভিনয়প্রতিভা ও দক্ষতা দিয়ে বিনোদন

জগতে অবস্থান গড়ে নেন তিনি। নিশো টাঙ্গাইলে জন্মগ্রহণ করেন। সেখানেই বেড়ে ওঠা তাঁর। এর পর পাড়ি জমান ঢাকায়। রাজধানীর ধানমণ্ডি সরকারি বালক উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ঢাকা কলেজ থেকে এইচএসসি সম্পন্ন করেন নিশো। এর পর তিনি ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে পড়াশোনা করেন। ২০০৩ সালে বিনোদন অঙ্গনে পদার্পণ হয় নিশোর।

একটি বিজ্ঞাপনচিত্রের মডেল হিসেবে কাজ করেন তিনি। এর পর নির্মাতা গাজী রাকায়েতের পরিচালনায় ‘ঘরছাড়া’ নাটকে অভিনয় করেন নিশো। এর মাধ্যমে নাটকে অভিষেক হয় তাঁর। এর পর অবশ্য পেছনে ফিরে তাকাতে হয়নি তাঁকে। বেশ কিছু নাটকে দুর্দান্ত অভিনয় করে চিনিয়েছেন নিজেকে। সেই থেকে আজ অবধি দাপিয়ে বেড়াচ্ছেন ছোটপর্দার জগৎ।

রোমান্টিক বা বিরহের নাটকে অনেকেরই প্রথম পছন্দ নিশো। আস্থার প্রতিদান দিতে নিশোও ভুল করেন না। বলা চলে, ক্যারিয়ারের সুবর্ণ সময় পার করছেন তিনি। কাজের স্বীকৃতিস্বরূপ একাধিক পুরস্কারও এসেছে তাঁর ঝুলিতে। ‘যোগ বিয়োগ’ (২০১৬) ও ‘বুকের বাঁ পাশে’ (২০১৮) নাটকে অনবদ্য অভিনয়ের জন্য ‘শ্রেষ্ঠ টিভি অভিনয়শিল্পী’ হিসেবে তিনি মেরিল-প্রথম আলো অ্যাওয়ার্ড জিতেছেন দুবার।


নাটক এর সর্বশেষ খবর

নাটক - এর সব খবর