ঢাকা, শনিবার, ২৫ জানুয়ারি ২০২০, ১২ মাঘ ১৪২৬

হৃতিক রোশন, দশকের সেরা আবেদনময় এশীয়

২০১৯ ডিসেম্বর ০৮ ১৫:১০:০৩
হৃতিক রোশন, দশকের সেরা আবেদনময় এশীয়

হৃতিক রোশন ২০১৯ সালকে নিজের জীবনের সেরা বছর বলতেই পারেন। ‘এভাবেও ফিরে আসা যায়’ গানটি যেন তাঁর ক্ষেত্রে শতভাগ খাটল। যুক্তরাজ্যভিত্তিক ‘ইস্টার্ন আই’ পত্রিকার এই জরিপটিতে অংশগ্রহণ করেছে সারা বিশ্বের মানুষ। আর সারা বিশ্বের ভোটে এশিয়ান

হিসেবে জয়ী হয়েছেন বলিউড তারকা হৃতিক রোশন। হয়েছেন ‘হটেস্ট ম্যান অব দ্য ডিকেড'। অর্থাৎ ২০০৯ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত, এই ১০ বছরে বিশ্বের সবচেয়ে আবেদনময় এশীয় পুরুষ হয়েছেন তিনি। ডেকান ক্রনিকলের প্রতিবেদন অনুসারে, ৪৫ বছর বয়সী হৃতিক রোশন এই পুরস্কারপ্রাপ্তির অনুভূতি জানিয়েছেন এভাবে, ‘যারা আমাকে ভোট করেছেন, তাঁদের আমার কৃতজ্ঞতা। আমি খুবই আনন্দিত। কিন্তু আমি জানি, এটা আমার কোনো অর্জন নয়।

কিন্তু আমি দেখতে কেমন, সেটা আমার কোনো যোগ্যতা নয়। আমি মানুষকে চেহারা দিয়ে বিচার করি না। আমি নিজেকেও আমার চেহারা, শরীর দিয়ে মাপি না। যদিও এটা আমার কাজের অংশ। আর আমি এ জন্য কঠোর পরিশ্রম করি।’ ২০১৯ সালের সবচেয়ে ব্যবসাসফল ছবি 'ওয়ার'–এর এই অভিনেতার সর্বশেষ ইনস্টাগ্রাম পোস্টটিতে দেখা যাচ্ছে হৃদযন্ত্রের ছবি।

নিজের হৃৎপিণ্ডের ছবি শেয়ার করে তিনি লিখেছেন, 'আক্ষরিক অর্থেই আমার হৃদয়টা দেখতে এ রকম। আর আমাদের সবার হৃদয় এ রকম। আমরা সবাই সমান। ভালোবাসা দিয়ে তৈরি। সবার ভালোবাসার জন্য ধন্যবাদ।' অন্যদিকে ‘ইস্টার্ন আই’ পত্রিকার বিনোদন বিভাগের প্রধান আসজাদ নাজির হৃতিক রোশনকে বলিউডের সবচেয়ে মেধাবী অভিনয়শিল্পী উল্লেখ করে বলেন, ‘গত ১৬ বছরে আমরা যত জরিপ করেছি, তার ভেতর হৃতিক রোশন সবচেয়ে বেশি ভোট পাওয়া তারকা।

বহু বছর ধরে মানুষ তাঁকে গ্রিক দেবতার সঙ্গে তুলনা করে আসছে। তাঁর শরীরের গাণিতিক কাঠামো খুবই নিখুঁত। হৃতিক খুবই পরিবারভক্ত, মানুষ হিসেবেও দুর্দান্ত। তাই ইতিহাসও জানিয়ে দিল, হৃতিকই তাঁর সময়ের সবচেয়ে আবেদনময় আর সবচেয়ে মেধাবী তারকা।

আসজাদ নাজির আরও জানিয়েছেন, হৃতিকের এই সাফল্যের পেছনে শুধু তাঁর শারীরিক আবেদনই নয়, গুরুত্বপূর্ণ অবদান রেখেছে তাঁর দীর্ঘ বর্ণময় অভিনয়জীবন। এশিয়ার সেরা আবেদনময় পুরুষের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন ‘কবির সিং’ খ্যাত শাহিদ কাপুর।


বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর