ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭

এবার অপহরণের অভিযোগে গ্রেফতার ভারতীয় ক্রিকেটার

২০১৯ ডিসেম্বর ০৬ ১৫:৪৫:১০
এবার অপহরণের অভিযোগে গ্রেফতার ভারতীয় ক্রিকেটার

স্পোর্টস ডেস্ক শনির প্রভাবে জর্জরিত ভারতের ক্রিকেট। একের পর এক গ্রেফতার হচ্ছেন ম্যাচ পাতানোর অভিযোগে অভিযুক্ত ক্রিকেটাররা। তবে সব কিছু ছাপিয়ে গেলেন মুম্বাইয়ের ক্রিকেটার রবিন মরিস। অপহরণের অভিযোগে বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) তাকে আটক করে মুম্বাই পুলিশ।

বিজ্ঞাপন ভারতের জনপ্রিয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের বরাত দিয়ে গতকাল এই তথ্য প্রকাশ করে ইএসপিএন ক্রিকইনফো। মুম্বাইয়ের এক এজেন্টকে অপহরণের দায়ে মরিস সহ ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে মরিস জানিয়েছেন, তিন কোটি টাকা ঋণের জন্য এক এজেন্টকে দায়িত্ব দিয়েছিলেন তিনি। সেই সাথে দিয়েছিলেন মোটা অঙ্কের কমিশনও।

কিন্তু এজেন্ট তার কাজে ব্যর্থ হবার কারণে কমিশনের টাকা ফেরত চান রবিন এবং তা ফেরত দিতে অস্বীকৃতি জানান সেই এজেন্ট। ফলে তাকে অপহরণ করে সেই টাকা আদায়ে সিদ্ধান্ত নেন মরিস এবং তার ৪ বন্ধু। পরিকল্পনা অনুযায়ী সেই এজেন্টকে একটি রেস্টুরেন্টে আমন্ত্রণ জানিয়ে জোড় পূর্বক তাকে নিজের বাসায় উঠিয়ে নিয়ে যান এই ক্রিকেটার।

এরপর এজেন্টের বাসায় ফোন দিয়ে টাকা দাবী করেন। কিন্তু এজেন্টের পরিবারের লোকজন বিষয়টি থানায় জানালে পুলিশ মরিসের বাসায় অভিযান চালিয়ে সেই এজেন্টকে উদ্ধার করে। বিজ্ঞাপন এ ঘটনায় মুম্বাই পুলিশ মরিসের বিরুদ্ধে একাধিক ধারায় চাঁদাবাজি এবং অপহরণ মামলা দায়ের করেছে। এর আগে গতবছর ভারতের ঘরোয়া এক টুর্নামেন্টে ম্যাচ পাতানোর অভিযোগ আসে তার বিরুদ্ধে।

সাবেক পাকিস্তানি ব্যাটসম্যান হাসান রাজার সঙ্গে ম্যাচ পাতানো নিয়ে আলোচনার সময় আল-জাজিরার গোপন ক্যামেরায় ধরা পড়েছিলেন তিনি। জাতীয় দলে না খেললেও ৪৩ বছর বয়সী মরিস ১৯৯৫ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত দেশের হয়ে ৪২টি প্রথম শ্রেণির ম্যাচ ও ৫১টি লিস্ট এ ম্যাচ খেলেছেন।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর