ঢাকা, বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬

‘এটা আমার জন্য বড় ব্যাপার’

২০১৯ ডিসেম্বর ০৩ ০০:০৯:০৩
‘এটা আমার জন্য বড় ব্যাপার’

চলতি সময়ের আলোচিত সংগীতশিল্পী জাকিয়া সুলতানা কর্ণিয়া। ২০১২ সালে পাওয়ার ভয়েস সংগীত প্রতিযোগিতায় প্রথম রানারআপ হয়েছিলেন তিনি। তারপর থেকেই গানের জগতে নিয়মিত হন এ শিল্পী। ভিন্নধর্মী গায়কীর পাশাপাশি কর্ণিয়ার গ্ল্যামার অন্য অনেকের চেয়ে তাকে আলাদা করে

তোলে। এ শিল্পীর গাওয়া প্রকাশিত বেশকিছু গানই প্রশংসিত হয়েছে শ্রোতামহলে। তাছাড়া বছরজুড়েই স্টেজ শো নিয়ে ব্যস্ত থাকেন এ গায়িকা। সব মিলিয়ে কেমন চলছে দিনকাল? কর্ণিয়া বলেন, বেশ ভালো। তবে এখন ব্যস্ততা একটু বেশি। অবশ্য এ ব্যস্ততা আমি উপভোগ করছি। এখন মূল ব্যস্ততা কি নিয়ে? কর্ণিয়া বলেন, শো চলছে। এখনতো শীত মৌসুম চলে এসেছে প্রায়। শো এর আয়োজনও বাড়ছে। তবে আমি একটু বেছে শো করি। গত কিছুদিনে কয়েকটি শোতে অংশ নিয়েছি।

সর্বশেষ বগুড়াতে শো করলাম। এর আগে ধারাবাহিকভাবে শো করেছি ঢাকার রেডিসন হোটেল, হাতিরঝিল, সাভার, ময়মনসিংহ, কক্সবাজারসহ দেশের বিভিন্ন স্থানে। শোতে সরাসরি গান শোনাতে হয়। শ্রোতাদের সাড়া পাওয়া যায় সঙ্গে সঙ্গেই। তাই বেশ উপভোগও করি আমি। এদিকে সর্বশেষ কর্ণিয়ার নতুন দু’টি গান প্রকাশ হয়েছে। এরমধ্যে একটি হলো ‘হয়নি বলা ভালোবাসা’ ও ‘তুমিময় লাগে’।

তাহসানের সঙ্গে কর্ণিয়ার গাওয়া ‘তুমিময় লাগে’ গানটি প্রশংসিত হয়েছে। অন্যদিকে এরইমধ্যে আসিফ আকবরের সঙ্গে কর্ণিয়ার গাওয়া ‘কি করে তোকে বোঝাই’ গানটি ইউটিউবে ২৫ মিলিয়ন ভিউ পার করেছে। চলতি বছরের গাওয়া গানগুলো প্রসঙ্গে কর্ণিয়া বলেন, সত্যি বলতে আমি আমার পছন্দকেই গুরুত্ব দিয়েছি। যে গানগুলো ভালো লেগেছে সেগুলোই শুধু গেয়েছি। যে গানগুলো চলতি বছর প্রকাশ হয়েছে সেগুলো থেকে সাড়াও মিলেছে ভালো। আর আসিফ ভাইয়ের সঙ্গে আমার গাওয়া ‘কি করে তোকে বোঝাই’ গানটির মিউজিক ভিডিও প্রকাশ হয়েছিলো ধ্রুব মিউজিক স্টেশন থেকে। ইউটিউবে এটি ২৫ লাখ শ্রোতা-দর্শক উপভোগ করেছে। এটা আমার জন্য একটি বড় ব্যাপার। গানটির সঙ্গে জড়িত সবাইকে ধন্যবাদ জানাতে চাই। গান নিয়ে সামনে পরিকল্পনা কি? কর্ণিয়া বলেন, আমি ভালো গান করে যেতে চাই। মধ্যে শো নিয়ে বেশি ব্যস্ত থাকায় নতুন গানে তেমনভাবে সময় দিতে পারিনি। এখনো শোয়ের ব্যস্ততা রয়েছে। তবে আমি তার মধ্যে থেকেও নতুন গানের জন্য সময় বের করছি। মৌলিক গানের ওপর বেশি গুরুত্ব দিচ্ছি।

আমি চাই ভালো কিছু গান করতে, যেগুলো মানুষ মনে রাখবে দীর্ঘ সময় পর্যন্ত। এখন মিউজিক ইন্ডাস্ট্রির অবস্থা কেমন মনে হচ্ছে? কর্ণিয়া বলেন, অবস্থা মোটামুটি ভালো। তবে প্রকৃত শিল্পীদের টিকে থাকার অন্যতম মাধ্যম হচ্ছে স্টেজ। সেদিক থেকে আমি শুরু থেকেই এ মাধ্যমটিতে বেশ ব্যস্ত থাকতে পারছি। শ্রোতারা আমার গান শুনতে চান, এর চেয়ে বড় বিষয় আর কী হতে পারে। স্টেজের বাইরে আমি অন্য কোম্পানির গান যেমন করছি তেমনি নিজের ইউটিউব চ্যানেলেও নিয়মিত গান প্রকাশ করবো বলে ঠিক করেছি। আমার চ্যানেল থেকে প্রকাশের জন্য কয়েকটি গান প্রস্তুত করছি। নিজের স্টাইলের গানই আমি এখানে করতে চাই। এই বিভাগের সর্বাধিক পঠিত


সঙ্গীত এর সর্বশেষ খবর

সঙ্গীত - এর সব খবর