ঢাকা, বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬

এইমাত্র জানাগেল ঢাকা প্লাটুনের অধিনায়কের নাম

২০১৯ ডিসেম্বর ০২ ১০:৫৩:৩৪
এইমাত্র জানাগেল ঢাকা প্লাটুনের অধিনায়কের নাম

বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) যমুনা ব্যাংক ঢাকা প্লাটুনকে নেতৃত্ব দেবেন মাশরাফি বিন মুর্তোজা। ঢাকার কোচ মোহাম্মদ সালাউদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন। এখন পর্যন্ত বিপিএলের সব আসরে অধিনায়কত্ব করেছেন মাশরাফি। দুবার ঢাকা গ্ল্যাডিয়েটর্স, দুবার কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং দুইবার রংপুর রাইডার্সের নেতৃত্বে ছিলেন অভিজ্ঞ এই পেসার।

ছয় আসরে মোট ৪বার বিপিএলে অধিনায়ক হিসেবে শিরোপা জিতেছেন মাশরাফি। সর্বশেষ ২০১৭ সালে তাঁর নেতৃত্বে শিরোপা জিতেছে রংপুর রাইডার্স। গেল আসরেও মাশরাফির অধিনায়কত্বে সেমিফাইনাল খেলেছে রংপুর রাইডার্স।

ঢাকার নেতৃত্ব মাশরাফির কাঁধে দেয়া হলেও বিপিএলের প্লেয়ার্স ড্রাফটের প্রথম রাউন্ডে দল পাননি তিনি। পঞ্চম রাউন্ডে গিয়ে তাঁকে দলে ভেড়ায় ঢাকা প্লাটুন। এ জন্য অতিরিক্ত ফি দিতে হবে ঢাকাকে।

ইংল্যান্ড বিশ্বকাপের পর থেকে মাঠের বাইরে আছেন মাশরাফি। আসন্ন বিপিএল দিয়ে মাঠে ফিরবেন তিনি। ইতোমধ্যে বিপিএলের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছেন দেশের ক্রিকেটের সবচেয়ে সফল এই অধিনায়ক।

মিরপুরের একাডেমি মাঠে প্রতিদিন অনুশীলন করার পাশাপাশি জিমে ঘাম ঝরাচ্ছেন মাশরাফি। বিপিএলের আগে ফিট হয়ে ওঠতে তিনি ওজন কমিয়েছেন প্রায় ১০ কেজির মতো।

ঢাকা প্লাটুন স্কোয়াডঃ

দেশি: তামিম ইকবাল, এনামুল হক বিজয়, হাসান মাহমুদ, শেখ মেহেদী হাসান, আরিফুল হক, মুমিনুল হক, শুভাগত হোম, মাশরাফি বিন মুর্তজা, রকিবুল হাসান ও জাকের আলী অনিক।

বিদেশি: থিসারা পেরেরা, লরি ইভান্স, ওয়াহাব রিয়াজ, আসিফ আলি, লুইস রিস ও শহীদ আফ্রিদি।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর