ঢাকা, বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬

দেখা করার অনুমতি মিলছে না, উৎকণ্ঠায় খালেদার স্বজনরা

২০১৯ ডিসেম্বর ০১ ২০:১৮:৪২
দেখা করার অনুমতি মিলছে না, উৎকণ্ঠায় খালেদার স্বজনরা

সর্বশেষ গত ১৩ নভেম্বর খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছিলেন তার স্বজনরা। এরপর ১৮ দিন পেরিয়ে গেলেও দেখা করার অনুমতি মিলছে না। ফলে চরম উৎকণ্ঠায় রয়েছেন খালেদা জিয়ার পরিবারের সদস্যরা। জিয়া অর্ফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় ১৭ বছরের সাজা নিয়ে গত বছর ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন সাবেক প্রধানমন্ত্রী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। শারীরিক অবস্থার অবনতির কারণে চলতি বছরের চার এপ্রিল তাকে ভর্তি করা হয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে।

কারাবিধি অনুযায়ী ১৫ দিন পর পর বন্দির সঙ্গে দেখা করার সুযোগ পান তার স্বজনরা। যেহেতু গত ১৩ নভেম্বর খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন তার স্বজনরা, সেই হিসেবে ২৮ নভেম্বরের মধ্যে আরেকবার দেখা করার অনুমতি পাওয়ার কথা ছিল।

পারিবারিক সূত্রমতে, গত ২৪ নভেম্বর খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার কারা মহাপরিদর্শক ও জেল সুপার বরাবর চিঠি লেখেন। সেখানে তিনি লেখেন-‘সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বর্তমানে পিজি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। সর্বশেষ গত ১৩ নভেম্বর কয়েকজন আত্মীয় তার সঙ্গে দেখা করেন। নিম্নবর্ণিত আত্মীয়-স্বজনকে জরুরি ভিত্তিতে পুনরায় দেখা করার অনুমতি প্রদানের জন্য বিশেষভাবে অনুরোধ জানাচ্ছি।’

চিঠিতে খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম, বোনের স্বামী অধ্যাপক রফিকুল ইসলাম, ছোট ভাই শামীম ইস্কান্দার, ভাবি কানিজ ফাতেমা, ভাতিজা অভিক ইস্কান্দার, ভাগ্নি শাহিনা জামান খানের নাম উল্লেখ করা হয়— যারা খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে আগ্রহী।

কিন্তু সাত দিন পার হয়ে গেলেও সেই চিঠির কোনো জবাব মেলেনি বলে জানিয়েছে খালেদা জিয়ার পরিবার। পরিবারের বরাত দিয়ে বিএনপির চেয়ারপারসনের প্রেসউইং কর্মকর্তা শামসুদ্দিন আহমেদ দিদার রোববার (৩০ নভেম্বর) রাতে সারাবাংলাকে বলেন, ‘ম্যাডামের ছোট ভাই শামীম ইস্কান্দার গত ২৪ নভেম্বর কারা মহাপরিদর্শককে চিঠি দিয়েছেন। এখন পর্যন্ত কোনো জবাব মেলেনি। ম্যাডাম যেহেতু প্রচণ্ড অসুস্থ, সঙ্গত কারণেই তাকে নিয়ে চরম উৎকণ্ঠায় আছেন স্বজনরা।’


জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর