ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭

প্রতিটি মানুষেরই কিছুটা অবসর থাকা দরকার

২০১৯ নভেম্বর ২৯ ১৪:০৭:০৫
প্রতিটি মানুষেরই কিছুটা অবসর থাকা দরকার

দেশি নাটকের জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। সারা বছর লাইট-ক্যামেরা-অ্যাকশনের সঙ্গেই সময় কাটে তার। নতুন নতুন চরিত্রে দর্শকদের সামনে হাজির হওয়াটা তার নেশা। এ মুহূর্তে ব্যস্ত আছেন নতুন নাটকের শুটিংয়ে। বর্তমান ব্যস্ততা ও প্রাসঙ্গিক কিছু বিষয় নিয়ে আজকের ‘হ্যালো...’ বিভাগে কথা বলেছেনতিনি।

* প্রশ্ন: ইদানীং প্রায়ই আপনার মোবাইল ফোন বন্ধ থাকে, এর কারণ কী?

মোশাররফ করিম: এটা কোনো জরুরি বিষয় নয়। আমি বেশিরভাগ সময়ই শুটিং নিয়ে ব্যস্ত থাকি। মোবাইল ব্যবহার, ছবি তোলা, ফেসবুক ব্যবহার করা- এসব আমায় খুব বেশি টানে না। জরুরি কোনো প্রয়োজন ছাড়া আমি মোবাইল ফোন ব্যবহার করি না এখন।

প্রশ্ন: আপনার অভিনয় ব্যস্ততা কমে যাচ্ছে বলেও কিন্তু বাজারে গুজব রয়েছে...

মোশাররফ করিম: বিষয়টি এমন নয়। প্রথমত, আমার পেশা অভিনয় করা। তাই ব্যস্ততা কখনও বাড়বে, কখনও কমবে- এটাই স্বাভাবিক। প্রায়ই এ ধরনের প্রশ্নের মুখোমুখি হতে হচ্ছে সম্প্রতি। প্রচুর কাজের প্রস্তাব থাকা সত্ত্বেও আসলে আমি কম কাজ করছি। *

প্রশ্ন: এর কারণ কি অভিনয়ের প্রতি অবসাদ?

মোশাররফ করিম: না, না। দীর্ঘসময় ধরে প্রচুর কাজের চাপের কারণে অবসর নেয়ার ফুরসত পাইনি। আমার পরিবার আছে, আত্মীয়স্বজন আছে। পেশাগত কাজের ব্যস্ততার কারণে তাদের সঙ্গে সময় দেয়া হয়ে ওঠে না তেমন। তাই সিদ্ধান্ত নিয়েছি এসব কাছের মানুষদেরও সময় দেয়া দরকার। আর প্রতিটি মানুষেরই নিজেরও কিছুটা অবসর থাকা দরকার। আমি তাদের বাইরে নই। এভাবেই চলছি এখন।
* প্রশ্ন: আপনার রচিত কয়েকটি নাটক প্রচার হয়েছে...

মোশাররফ করিম: লেখালেখি করার চেষ্টা করি। কয়েকটি নাটকের গল্প, ভাবনা ছিল আমার যা প্রচার হয়েছে। তবে এ মাধ্যমে আমি নিয়মিত হওয়ার ইচ্ছা পোষণ করছি না।

* প্রশ্ন: বর্তমান ব্যস্ততা কী নিয়ে?

মোশাররফ করিম: আমার অভিনীত ‘আক্কেলগঞ্জ হোম সার্ভিস’ ও ‘হ্যামিলনের বাঁশিওয়ালা এখন ঢাকায়’ নামে নতুন দুটি ধারাবাহিক নাটক প্রচারে আসবে শিগগিরই। আগামীতে আরও কয়েকটি ধারাবাহিকে কাজ করব। বর্তমানে প্রচারচলতি নাটকের শুটিং নিয়ে ব্যস্ত আছি। পাশাপাশি নতুন খণ্ড নাটকেও অভিনয় করছি।


সাক্ষাৎকার এর সর্বশেষ খবর

সাক্ষাৎকার - এর সব খবর