ঢাকা, রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬

ইলিয়াস কাঞ্চনকে অপমানের প্রতিবাদ করলেন জায়েদ খান

২০১৯ নভেম্বর ২২ ১৬:২১:১৪
ইলিয়াস কাঞ্চনকে অপমানের প্রতিবাদ করলেন জায়েদ খান

সড়ক কত মায়ের বুক খালি করেছে তার হিসাব অনেক লম্বা। ঘর থেকে হাসিমুখে বের হয়ে আর ঘরে ফেরা হয়নি কতো মানুষের। কতো প্রিয়জনদের প্রাণ গেছে এই গাড়ির নিচে। তেমনই অনেক দুর্ভাগাদের মতো নায়ক ইলিয়াস কাঞ্চনের স্ত্রীও সড়ক দুর্ঘটনায় মারা গিয়েছিলেন ১৯৯৩ সালে।

ইলিয়াস কাঞ্চন তখন দেশের ব্যস্ততম নায়কদের একজন। স্ত্রীকে হারানোর শোককে শক্তিতে পরিণত করে ইলিয়াস কাঞ্চন নিরাপদ সড়ক চাই আন্দোলন শুরু করেন। সেই থেকে নিরাপদ সড়ক চাই (নিসচা) দীর্ঘ ২৬ বছর ধরে সড়ককে নিরাপদ করার লক্ষ্যে আন্দোলন করে আসছে।

নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে গত কয়েকদিন বাংলাদেশের বাস-ট্রাক শ্রমিকরা যে কর্মবিরতি পালন করেছেন, সেখানে চলচ্চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চনের ছবিকে হেয় প্রতিপন্ন করার অভিযোগ উঠেছে। ইন্টারনেট-ভিত্তিক সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া বিভিন্ন ছবিতে দেখা যাচ্ছে, ইলিয়াস কাঞ্চনের ছবি সম্বলিত ব্যানার টাঙিয়ে কিংবা কুশপুত্তলিকা তৈরি করে সেখানে জুতার মালা দেয়া হয়েছে।

এ ঘটনার ধিক্কার জানিয়ে শিল্পী সমিতির সফল নেতা জায়েদ খান বলেন, ‘আমরা শিল্পীরা ইলিয়াস কাঞ্চন ভাইয়ের পাশে আছি। কাঞ্চন ভাই চলচ্চিত্র শিল্পীদের আইডল। তার জন্য সকল শিল্পীরা রাজপথে নামতে প্রস্তুত। আমার সাথে কাঞ্চন ভাইর কথা হয়েছে। এ ব্যাপরে সকল শিল্পীদের অবগত করা হয়েছে। কাঞ্চন ভাই বলেছেন এখনই কিছু করতে হবে না। সময় হলে তিনি জানাবেন।’

তিনি আরও বলেন, ‘এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে না জেনে অনেকেই অনেক কিছু লিখছে। তাদের বলতে চাই চলচ্চিত্র শিল্পীরা সব সময় শিল্পীর দুর্দিনে ছিল, থাকবে। কেউ ফেইসবুকে আপওিকর কিছু লিখবেন না। কাঞ্চন ভাইয়ের ছবিকে হেয় প্রতিপন্ন করায় শিল্পী সমিতির পক্ষ থেকে তীব্র প্রতিবাদ ও ধিক্কার জানাই। কাঞ্চন ভাই র্দীঘদিন ধরে মানুষকে সচেতন করে আসছেন, এটা আমাদের গর্বের বিষয়। তার এই সুন্দর কাজের সঙ্গে শিল্পীরা থাকবেন এবং শিল্পী সমিতি আছে।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর