ঢাকা, সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬

ভালো খেলার উপযুক্ত পুরষ্কার পেলেন সৌম্য সরকার

২০১৯ নভেম্বর ২১ ২১:২৫:০৫
ভালো খেলার উপযুক্ত পুরষ্কার পেলেন সৌম্য সরকার

ট্রফি জিততে না পারলেও এশিয়া কাপ এবং এশীয় যুব ক্রিকেটের ফাইনালে খেলেছে বাংলাদেশ। কিন্তু কেন যেন এশিয়া মহাদেশের ইমার্জিং ক্রিকেটের ফাইনালটিই ছিল অধরা। আগের তিন আসরে দুই দুইবার শেষ চারে পৌঁছুলেও ফাইনালে জায়গা করে নেয়া হয়নি। অবশেষে সে না পারা থেকে বেরিয়ে আসা। তিনবারের চেষ্টায় এশিয়ান ইমার্জিং ক্রিকেটের বহুল আকাঙ্খিত ফাইনালে বাংলাদেশ। ইমার্জিং টিমস এশিয়া কাপের সেমিফাইনালে আফগানিস্তানকে হারিয়ে প্রথমবারের মতো ফাইনালে গেছে বাংলাদেশ।

এ ম্যাচে ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করে ম্যাচ সেরা হয়েছে ওপেনার সৌম্য সরকার। ম্যাচটিতে টসে জিতে বোলিংয়ে সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। শুরুতেই হাসান মাহমুদের বোলিংতোপে পড়ে আফগানরা। পাওয়ারপ্লের পর বোলিংয়ে নিজের প্রথম ওভারেই উইকেট নেন সৌম্য।

এরপর আফগানদের ইনিংসের শেষ ওভারে দুর্দান্ত বোলিং করেন সৌম্য সরকার। যেখানে মাত্র ৪ রান দিয়ে নেন দুটি গুরুত্বপূর্ণ উইকেট। সেঞ্চুরিয়ান দারউইশ রাসুল ও তাকে সঙ্গ দেওয়া তারিক স্টানিকজাইকে ব্যাটই চালাতে দেননি সৌম্য।

এরপর ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের জয়ের ভিত গড়েন এই ওপেনার। নাইম শেখের সাথে ২৭ রানের জুটির পর অধিনায়ক নাজমুল হোসেন শান্তর সাথে গড়েন বড় জুটি। দুর্দান্ত ব্যাটিং করে ৫৯ বলে ৩ বাউন্ডারি আর ৩ ছক্কায় ৬১ রানের ইনিংস খেলে আউট হোন সৌম্য। তার বিদায়ের পর শান্তর ফিফটি আর আফিফের অপরাজিত ৪৫ রানে জয় তুলে নেয় বাংলাদেশ।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর