ঢাকা, রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬

কোমায় হেসে ওঠা ‘মিরাকল বেবি’র চিকিৎসায় সাহায্য চাইলেন মা-বাবা

২০১৯ নভেম্বর ১৫ ১৫:০৮:১৩
কোমায় হেসে ওঠা ‘মিরাকল বেবি’র চিকিৎসায় সাহায্য চাইলেন মা-বাবা

হার্ট অ্যাটাকের শিকার হয়ে টানা পাঁচ দিন কোমায় থাকা নবজাতকটি বাবাকে দেখে হৃদয়স্পর্শী হাসি দিয়ে অবাক করেছিল। অথচ চিকিৎসকরা জানিয়েছিলেন, শিশুটির না ফেরার সম্ভাবনাই বেশি। সম্প্রতি যুক্তরাজ্যের ব্রিস্টলের স্টুয়ার্ট ও এমা ল্যাবুশেগনে দম্পতির ছেলে শিশু মাইকেলের ভুবন ভোলানো হাসি অনলাইন দুনিয়ায় আলোড়ন সৃষ্টি করে।

মাইকেলের হৃদযন্ত্রে অস্ত্রোপচারের জন্য সবার কাছে সহযোগিতা চেয়েছেন যুক্তরাজ্যের এই নবজাতকের মা-বাবা। যুক্তরাজ্য সরকারের পক্ষ থেকেও কোনো সহযোগিতা পাচ্ছেন না তাঁরা।

২৭ বছর বয়সী মা এমা বলেন, ‘এ বছরের মার্চে একদিন ভোরে হার্ট অ্যাটাকের পর সঙ্গে সঙ্গে মাইকেলকে হাসপাতালে নিই। পরে ওকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (সিসিইউ) রাখা হয়। আমরা ভাবিনি ও ফিরে আসবে। তখনকার বেদনাটা ভাষায় বোঝানো যাবে না।’

এমার ভাষায়, ‘আমরা প্রতিটা ক্ষণ ওর হৃদক্রিয়া চলছে কি না দেখছিলাম। এভাবেই চলছিল প্রতিটি দিন। পাঁচ দিন পর হঠাৎ বাবা স্টুয়ার্টের মুখের দিকে তাকিয়ে হেসে ওঠে আমাদের মাইকেল। হাসপাতালের লোকজন জড়ো হয়ে যায়।’

মাইকেলের মস্তিষ্ক বিনষ্ট হয়েছে বলেও জানায় হাসপাতাল কর্তৃপক্ষ। এমন অবস্থা নিয়ে হাসপাতালটিতে চিকিৎসা নিতে আসা রোগীদের মাত্র ৭ শতাংশ সুস্থ হয়ে বাড়ি ফেরেন।

ডেইলি মেইলের খবরে জানানো হয়, বিরল ধরনের হৃদযন্ত্রের টিউমারে আক্রান্ত মাইকেলের অস্ত্রোপচার করা হবে যুক্তরাষ্ট্রের বোস্টনে। যুক্তরাজ্যে এই অস্ত্রোপচারের সুযোগ নেই।

এমনকি যুক্তরাজ্যের সরকারও মাইকেলের চিকিৎসার ব্যয়ভার নিচ্ছে না। মধ্যবিত্ত স্টুয়ার্ট ও এমা দম্পতি অনলাইনে অর্থ সংগ্রহের সাইট গোফান্ডমি-তে অ্যাকাউন্ট খুলে সর্বসাধারণের কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর