ঢাকা, সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ২ পৌষ ১৪২৬

মোস্তাফিজের ভুল ধরিয়ে দিয়ে পরামর্শ দিলেন ইরফান পাঠান

২০১৯ নভেম্বর ১২ ১৬:১৯:৫৭
মোস্তাফিজের ভুল ধরিয়ে দিয়ে পরামর্শ দিলেন ইরফান পাঠান

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ২-১ ব্যবধানে হেরেছে বাংলাদেশ দল। আর এই সিরিজে নিজেকে মেলে ধরতে পারেননি টাইগার পেসার মোস্তাফিজুর রহমান। এই সিরিজে ফ্লপ ছিলেন তিনি। তিন ম্যাচ খেলে কোনো উইকেট শিকার করতে পারেননি তিনি।

সেই সঙ্গে দুই হাত খুলে রান দিয়েছেন তিনি। প্রথম ম্যাচে ২ ওভারে ১৫ রান খরচ করেন মোস্তাফিজ। দ্বিতীয় ম্যাচে ৩.৪ ওভারে ৩৫ রান ও শেষ ম্যাচে ৪ ওভার বোলিং করে ৪২ রান খরচ করেন মোস্তাফিজ। তার এমন পারফরম্যান্স হতাশ করেছে বাংলাদেশ দলকে।

এবার অফফর্মে থাকা মোস্তাফিজকে পরামর্শ দিয়েছেন ভারতের সাবেক তারকা পেসার ইরফান পাঠান। তার মতে, মোস্তাফিজের বোলিংয়ের কৌশলগত দুটি ত্রুটি রয়েছে। এই দুইটি ত্রুটি শুধরে নিলে মোস্তাফিজ আবারো চেনা ছন্দে ফিরতে পারবেন বলেই মনে করছেন ইরফান।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘ব্যক্তিগতভাবে, আমি বিশ্বাস করি, তাকে ফুলার লেংথে বোলিং করতে হবে। যদি ওর ক্যারিয়ারের দিকে তাকানো যায়, দেখা যাবে, ফুলার লেংথে বোলিং করে ও সবচেয়ে বেশি উইকেট পেয়েছে। ওই লেংথে তার ভ্যারিয়েশনগুলোও খুব কাজে আসে। আরেকটি ব্যাপার খুব গুরুত্বপূর্ণ হলো যে ফলো-থ্রুতে সে ভারসাম্য রাখতে পারছে না, সামনে ঝুঁকে যাচ্ছে।’

তিনি আরো বলেন, ‘ওর নন-বোলিং আর্ম শরীর থেকে দূরে সরে যাচ্ছে, বিশেষ করে, সে যখন ডেলিভারি দেয়। এটা নিয়ে ওর কাজ করতে হবে এবং নিশ্চিত করতে হবে যেন (নন-বোলিং আর্ম) অনুসরণ না করে অর্থাৎ ব্যাটসম্যানের দিকে ঝুঁকে না যায়। যদি ও এটা করতে পারে, বোলিংয়ে ও আরও বেশি নিয়ন্ত্রণ আনতে পারবে। এটা গতির বিষয় না। বিষয়টা হলো সঠিক জায়গায় বল ফেলার।’


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর