ঢাকা, শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯, ২২ অগ্রহায়ণ ১৪২৬

ইতিহাস গড়তে আজ মাঠে নামবে টাইগাররা

২০১৯ নভেম্বর ১০ ১৬:১৩:১৯
ইতিহাস গড়তে আজ মাঠে নামবে টাইগাররা

ভারত বাংলাদেশের বধ্যকার তিন ম্যাচ টি-২০ সিরিজের শেষ ম্যাচ আজ। ইতিহাস গড়তে মাঠে নামবে টাইগাররা। এই ম্যাচ জিততে পারলে এমন এক রেকর্ডের অধিকারী হবে বাংলাদেশ যা এশিয়ার কোন দলই আগে করতেই পারেনি। নিজেদের মাটিতে কখনো টি-২০ সিরিজে হারেনি ভারত। তবে দেশের মাটিতে ভারতকে টি-২০ সিরিজে হারানোর পথ তৈরি করেছে বাংলাদেশ। জয় দিয়ে সিরিজ শুরু করে টাইগাররা। দিল্লিতে সিরিজের প্রথম ম্যাচে ৭ উইকেটে জয় পায় মাহমুদুল্লাহ রিয়াদের দল।

এরপর আত্মবিশ্বাসী বাংলাদেশ দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নেয়ার স্বপ্ন দেখে। কিন্তু ভারতের অধিনায়ক রোহিত শর্মার বিধ্বংসী ব্যাটিং-এ বাংলাদেশের সিরিজ জয়ের স্বপ্ন দীর্ঘায়িত হয়। ৬টি করে চার-ছক্কায় ৪৩ বলে ৮৫ রান করেন রোহিত। সিরিজে সমতা ফেরায় ভারত।

কিন্তু তারপরও সিরিজ জয়ের আশা ছাড়েনি বাংলাদেশ। তৃতীয় ও শেষ ম্যাচ জিতে সিরিজ নিজেদের করে নেয়ার ব্যাপারে আশাবাদি বাংলাদেশ কোচ রাসেল ডোমিঙ্গো। তিনি বলেন, ‘দ্বিতীয় ম্যাচে আমরা ভালো অবস্থায় ছিলাম। কিন্তু ব্যাটিং-এ আমরা কিছু ভুল করেছি। তবে আমরা বিশ্বাস করি, আমরা ভারতকে চাপে রাখতে পারি এবং যেকোন দিনই তাদের হারাতে পারি।’

এদিকে, সিরিজ জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ‘সাইলেন্ট কিলার’ মাহমুদউল্লাহ বলেছেন, আমার মনে হয় প্রথম ম্যাচে দেখিয়েছি আমরা জিততে পারি। এই আত্মবিশ্বাস সবার ধরে রাখতে হবে যেন আমরা সিরিজটা জিততে পারি।

উল্লেখ্য, এর আগে প্রথম টি২০ তে মুশফিকুর রহিম দারুণ ব্যাটিং করে দলকে জয় এনে দেয়। কিন্তু দ্বিতীয় ম্যাচে পথ হারায় টাইগাররা। রোহিত শর্মার ব্যাটিং জাদুতে হেরে যায় বাংলাদেশ। ফলে এই মুহূর্তে সিরিজ ১-১ সমতা বিরাজ করছে।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর