ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬

বুলবুল মোকাবিলায় বিশেষ সতর্কবার্তা দিলেন দেব-মিমি

২০১৯ নভেম্বর ০৯ ১৮:৫৮:০৫
বুলবুল মোকাবিলায় বিশেষ সতর্কবার্তা দিলেন দেব-মিমি

আর কিছুক্ষণের মধ্যেই উপকূলে আছড়ে পড়তে চলেছে অতিশক্তিশালী ঘূর্ণিঝড় বুলবুল। এই মুহূর্তে সাগর থেকে তার অবস্থান ২৫ কিমি দূরে। কলকাতা থেকে রয়েছে ১২৫ কিলমিটার দূরে। কলকাতা-সহ দুই চব্বিশ পরগণায় শুরু হয়েছে বৃষ্টি। ভারী বৃষ্টি শুরু হয়েছে দুই মেদিনীপুরেও।

তবে সবচেয়ে বেশি প্রভাব পড়বে সুন্দরবনে। কলকাতায় ঝড়ের গতিবেগ থাকবে ঘন্টায় ৫০ থেকে ৭০ কিলোমিটার। সাগরে তার গতিবেগ থাকবে ঘন্টায় ১১২ কিমি। রাত ৮ টা থেকে ১১টার মধ্যে আছড়ে পড়বে বুলবুল। ইতোমধ্যে নদীতে বেড়েছে জলস্তর। দীঘায় ফুঁসছে সমুদ্র। পরিস্থিতির সামাল দিতে প্রস্তুত রাজ্য সরকার। ইতোমধ্যে বেশ কিছু মানুষকে নিয়ে যাওয়া হয়েছে ত্রাণ শিবিরে। জরুরি ভিত্তিতে চালু রয়েছে কন্ট্রোলরুম। প্রস্তুত বিপর্যয় মোকাবিলা দল।

যেহেতু দুই উপকূলের মাঝে আছড়ে পড়বে তাই তার প্রভাব বেশি পড়বে দক্ষিণ ২৪ পরগণায়। ইতোমধ্যেই সেখানে শুরু হয়েছে তুমুল বৃষ্টি। সেকারণেই ছুটি বাতিল হয়েছে রাজপুর-সোনারপুর পুরসভার কর্মীদের। খোলা হয়েছে কন্ট্রোলরুম। যেহেতু সোনারপুর-রাজপুর-বারুইপুর সাংসদ মিমি চক্রবর্তীর এলাকা সে কারণে তৎপর তিনিও। কন্ট্রোলরুমের নম্বর তিনি শেয়ার করেছেন তাঁর ট্যুইটারে। বিপদে পড়লেই যেন সঙ্গে সঙ্গে এই নম্বরে যোগাযোগ করা হয় তার অনুরোধ জানিয়েছেন তিনি।

ঘুর্নিঝড় বুলবুলের প্রভাব পড়ার কথা দক্ষিন চব্বিশ পরগনায়৷ এইকারণে রাজপুর-সোনারপুর পৌরসভার সমস্ত কর্মীদের ছুটি বাতিল করা হয়েছে। আজ থেকেই টানা খোলা থাকবে অফিস। খোলা হয়েছে কন্ট্রোল রুম। কেউ কোনো বিপদে পড়লে ছবিতে দেওয়া ১৮০০৩৪৫৫২০২ এই ট্রোল ফ্রি নাম্বারে ফোন করতে পারবেন।

সতর্কতা জারি দুই মেদিনীপুরেও। এমনিতেই ঘাটাল বন্যা প্রবণ এলাকা। তাই সাংসদ দেবও আগে থেকেই সতর্কতা নিয়েছেন নিজের কন্দ্রের জন্য। যে কোনও সমস্যা বা কঠিন সমস্যার মুখে পড়লেই তিনিও জরুরি ভিত্তিতে যোগাযোগের আর্জি জানিয়েছেন। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং রয়েছেন কন্ট্রোলরুমে। তিনিও ট্যুইট করে জানিয়েছেন অযথা আতঙ্কিত না হতে। প্রশাসন দুর্যোগ মোকাবিলার সমস্তরকম ব্যবস্থা নিয়ে প্রস্তুত। সকলে সুরক্ষিত থাকুন। নিরাপদ জায়গায় থাকুন।


টালিউড এর সর্বশেষ খবর

টালিউড - এর সব খবর