ঢাকা, সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬

ঢাকাসহ ৪ বিভাগের আবহাওয়ার সর্বশেষ খবর

২০১৯ নভেম্বর ০৯ ১১:৩১:২৪
ঢাকাসহ ৪ বিভাগের আবহাওয়ার সর্বশেষ খবর

ঢাকাসহ দেশের চার বিভাগে ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। শুক্রবার সন্ধ্যায় এক সতর্কবাণীতে বলা হয়, ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর প্রভাবে সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ৪৮ ঘণ্টায় বৃষ্টিপাত হতে পারে।

ঢাকা, চট্টগ্রাম, খুলনা এবং বরিশাল বিভাগের বেশিরভাগ জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দেয় আবহাওয়া অধিদপ্তর।

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ বর্তমানে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে অবস্থান করছে। আবহাওয়া অফিস জানিয়েছে, শনিবার সন্ধ্যা নাগাদ এটি বাংলাদেশে আঘাত হানতে পারে। এদিকে সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবিলায় পর্যাপ্ত ব্যবস্থা নেয়া হয়েছে।

আরো পড়ুন:মহাবিপদ সংকেত ঘোষণা দিলো আবহাওয়া অফিস

ঘূর্ণিঝড় বুলবুল প্রায় পৌঁছে গেছে বাংলাদেশে। চট্টগ্রাম সমুদ্র বন্দরে ৯ নং বিপদসংকেত ও মংলা-পায়রা বন্দরে ১০ নম্বার মহবিপদ সংকেত জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। ধারণা করা হচ্ছে আজ শনিবার (৯ নভেম্বর) সন্ধ্যার আগে পরে ঝড়টি ১৫০ কিলোমিটার বেগে উপকূলীয় অঞ্চলে আঘাত হানতে পারে।

এর আগে, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান ঘূর্ণিঝড় বুলবুল নিয়ে সংবাদ সম্মেলনে জানিয়েছেন, ঘূর্ণিঝড়ের মুখে বাংলাদেশের অতিঝুঁকিপূর্ণ জেলাগুলো হলো- খুলনা, সাতক্ষীরা, বরগুনা, বাগেরহাট, পটুয়াখালী, পিরোজপুর ও ভোলা।

তিনি আরো জানান, বুলবুলের কারণে ৫ থেকে ৭ ফুট উঁচু জলোচ্ছ্বাস এই জেলাগুলোতে আঘাত করতে পারে।শুক্রবার (৮ নভেম্বর) দুপুরে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।


জাতীয় এর সর্বশেষ খবর

জাতীয় - এর সব খবর