ঢাকা, শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬

গতকাল সৌম্যর সাথে আউট আর নট আউটের খেলা খেলেছে আম্পায়ার

২০১৯ নভেম্বর ০৮ ১১:৩৮:১০
গতকাল সৌম্যর সাথে আউট আর নট আউটের খেলা খেলেছে আম্পায়ার

ভুল শুধু ব্যাটসম্যান বা বোলারেরই হয় না। আম্পায়ারের হয়। তার চেয়েও অ'বাক করার ব্যাপার হয়ে যায়, যখন দেখা যায়, ম্যাচের তৃতীয় আম্পায়ার দৃষ্টিকটু ভুল করছেন।তৃতীয় আম্পায়ারের কথা আলাদা করে বলার কারণ, ওই আম্পায়ারের কাছে প্রযুক্তি থাকে। বারবার দেখার সুযোগ থাকে। তারপরও কি তিনি ভুল করতে পারেন? একটু অস্বাভাবিকই।

এমনই অস্বাভাবিক ঘটনা ঘটলো সৌম্য সরকারের আউটে। ম্যাচে দ্বিতীয়বারের মতো বাচ্চাসুলভ ভুল করেছিলেন রিশাভ পান্ত। ইনিংসের ১৩তম ওভারের শেষ বলটি করেছিলেন ইয়ুজবেন্দ্র চাহাল। ওই বলে ডাউন দ্য উইকে'টে এগিয়ে যাওয়া সৌম্যকে স্ট্যাম্পিং করলেন পান্ত, কিন্তু আবারও দেখা গেল হাতটা যেন তার স্ট্যাম্পেরই আগে।

রিপ্লেতে তেমনটা দেখা যাওয়ার পর রাজকোটের সৌরাষ্ট্র স্টেডিয়ামের জায়ান্ট স্ক্রিনেও ভেসে উঠলো-নট আউট। বাংলাদেশের সম'র্থকরা তখন হাঁফ ছেড়ে বেঁচেছেন।

কিন্তু ওই স্বস্তি ছিল কয়েক সেকেন্ডের। পরক্ষণেই আবার ‘আউট’ ভেসে ওঠে জায়ান্ট স্ক্রিনে। বাউন্ডারির কাছ থেকে সৌম্য ফিরে আসতে চাইলেও আবার তাকে ড্রেসিংরুম দেখিয়ে দেন আম্পায়ার। ২০ বলে ৩০ রান করে সাজঘরেই ফিরতে হয় সৌম্যকে।

এর আগে ইনিংসের পঞ্চম ওভারে প্রায় একইরকম ঘটনা ঘটেছিল। ইয়ুজবেন্দ্র চাহালের ওভারের দ্বিতীয় ডেলিভারিটি ডাউন দ্য উইকেট খেলতে গিয়ে অনেকটাই এগিয়ে এসেছিলেন লিটন। উইকেট'কিপার পান্ত সেই বল ধরে স্টাম্পও ভেঙে দেন।

লিটনও তখন সাজঘরের পথ ধরছেন। কিন্তু আম্পায়ার বললেন, তাকে দাঁড়াতে। আর রিপ্লেতে দেখা গেল পান্তের ভুলটা। তৃতীয় আম্পায়ার নটআউট ঘোষণা করেন লিটনকে।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর