ঢাকা, শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রাহায়ণ ১৪২৬

নিজের সবচেয়ে আনন্দের সময়টা সবার সাথে শেয়ার করলেন : জয়া আহসান

২০১৯ নভেম্বর ০৭ ১৮:৫৮:১৭
নিজের সবচেয়ে আনন্দের সময়টা সবার সাথে শেয়ার করলেন : জয়া আহসান

এই বছরের ১০ মে কলকাতায় মুক্তি পায় জয়া আহসান অভিনীত ছবি ‘কণ্ঠ’। আর এই ছবিটা ভারতের খুব জনপ্রিয় ছবি । শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় পরিচালিত এই ছবিটি ওপার বাংলায় বেশ প্রশংসিত হয়।

এবার সাফটা চুক্তির আওতায় ‘কণ্ঠ’ এদেশে এনেছে ইমপ্রেস টেলিফিল্ম। আগামীকাল দেশের ২২টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে এটি। এছাড়াও জয়া পাচ্ছেন ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার- ২০১৮’র সেরা অভিনেত্রীর পুরস্কার। চলচ্চিত্র ও অন্যান্য প্রসঙ্গে দৈনিক আমাদের সময় অনলাইন-এর মুখোমুখি হয়েছেন জয়া আহসান।

সেরা অভিনেত্রী হিসেবে নির্বাচিত হওয়ায় দৈনিক আমাদের সময়-এর পক্ষ থেকে আপনাকে অভিনন্দন...

ধন্যবাদ। বাংলাদেশের চলচ্চিত্রের একমাত্র রাষ্ট্রীয় ও সর্বোচ্চ সম্মাননা পাওয়ার আনন্দটাই অন্যরকম। এটি মুখে বলে বোঝানো যাবে না। তাছাড়া আগামীকাল আমার অভিনীত ছবি ‘কণ্ঠ’ মুক্তি পাচ্ছে। সব মিলিয়ে আজ ভীষণ ভালো লাগছে।

আগামীকাল কি ‘কণ্ঠ’ দেখতে হলে যাবেন?

অবশ্যই, কাল সারা দিন ব্যস্ত থাকা হবে আমাদের। শুরুটা করতে চাই স্টার সিনেপ্লেক্স (সীমান্ত সম্ভার, ঝিগাতলা) থেকে। এরপর বলাকা, শ্যামলী সিনেমাসসহ ঢাকার হলগুলোতে যাওয়া হবে। ‘দেবী’র পর আমার আরেকটা ছবি হলে আসছে, দারুণ উত্তেজনা কাজ করছে।

‘কণ্ঠ’ তো ওপার বাংলায় বেশ প্রশংসিত ও ব্যবসাসফল হয়েছে। আপনি কি মনে করেন, এটি এখানেও সাড়া ফেলবে?

‘কণ্ঠ’ প্রশংসিত হয়েছে গল্পের কারণে। এটি জীবনের গল্প, লড়াইয়ের গল্প, বেঁচে থাকার গল্প। ভারতের দর্শক-সমালোচকরা এর প্রশংসা করেছে শুধুমাত্র গল্পের কারণে। বাংলাদেশের অনেকে জীবনঘনিষ্ঠ ছবি দেখতে পছন্দ করেন, তারা অবশ্যই এটি পছন্দ করবেন। তাছাড়া আমরা ভক্তরা দেখুক, ভারতে আমি কী ধরনের কাজ করি। সব মিলিয়ে ছবিটি নিয়ে আমি শতভাগ আশাবাদী।

দেশের কয়টি সিনেমাহলে এটি মুক্তি পাবে?

‘কণ্ঠ’ ২২টি সিনেমাহলে মুক্তি পাচ্ছে। হলগুলো হলো- স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা সিটি, পান্থপথ), স্টার সিনেপ্লেক্স (এসকেএস টাওয়ার, মহাখালী), স্টার সিনেপ্লেক্স (সীমান্ত সম্ভার, ঝিগাতলা), ব্লকবাস্টার্স সিনেমাস (যমুনা ফিউচার পার্ক), বলাকা সিনেওয়ার্ল্ড, মধুমিতা, শ্যামলী সিনেমাস, সিলভার স্ক্রিন (চট্টগ্রাম), বর্ষা (জয়দেবপুর), চম্পাকলি (টঙ্গী), আলমাস (চট্টগ্রাম), মম ইন (বগুড়া), ছায়াবানী (ময়মনসিংহ), অভিরুচি (বরিশাল), মনিহার (যশোর), রূপকথা (পাবনা), সোনিয়া (বগুড়া), শংখ (খুলনা), লিবার্টি (খুলনা), মর্ডান (দিনাজপুর), নন্দিতা (সিলেট), সিনেমা প্যালেস (চট্টগ্রাম)।

কলকাতায় ‘খাঁচা’ কবে মুক্তি পাবে আর এর প্রচারণায় কি মাঠে থাকবেন?

‘খাঁচা’ মুক্তির বিষয়টি চ্যানেল আই ভালো বলতে পারবে। ওটাও তো আমার সিনেমা। মুক্তির সময় ডাকলে অবশ্যই সঙ্গে থাকব।

শুনলাম, ‘রবিবার’ মুক্তি পাচ্ছে আগামী ২৭ ডিসেম্বর?

হ্যাঁ, ঠিকই শুনেছেন। আগামী ২৭ ডিসেম্বর ছবিটি ওপার বাংলায় মুক্তি পাচ্ছে। নির্মাতা অতনু ঘোষের এই ছবির সুবাদে এবারই প্রথম প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের সঙ্গে অভিনয় করার সুযোগ হলো। এ নিয়ে দ্বিতীয়বারের মতো অতনু ঘোষের সঙ্গে কাজ করলাম। ছবির গল্প সোহিনী ও অম্বরীশকে নিয়ে।

বাংলাদেশের ছবিগুলোর খবর বলুন...

‘অলাতচক্র’ ও ‘পেয়ারার সুবাস’ ছবির কাজ শেষ। ‘বিউটি সার্কাস’ ছবির কাজও প্রায় শেষ বলা যায়। এখন মুক্তির বিষয়টি প্রযোজক ভালো বলতে পারবেন।

হাতে আর কী কী ছবির কাজ আছে?

কৌশিক গাঙ্গুলির ‘অর্ধাঙ্গিনী’ ছবির শুটিং করব ক’দিন পর। এরপর আরও কিছু ছবির কাজ হাতে আছে।

‘দেবী’র পর গত বছর আপনার প্রযোজনা প্রতিষ্ঠান থেকে ‘ফুড়ুৎ’ ছবির ঘোষণা দিয়েছিলেন। এর কাজ কতদূর?

এখন ছবির প্রি-প্রোডাকশনের কাজ চলছে। শীতের পর ছবির শুটিং শুরু করবো।


ঢালিউড এর সর্বশেষ খবর

ঢালিউড - এর সব খবর