ঢাকা, বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬

উপমহাদেশের কেউ পারেনি,এমন এক রেকর্ডের সামনে দাড়িয়ে বাংলাদেশ

২০১৯ নভেম্বর ০৭ ১৫:২০:৩৯
উপমহাদেশের কেউ পারেনি,এমন এক রেকর্ডের সামনে দাড়িয়ে বাংলাদেশ

চলছে বাংলাদেশ ভারত সিরিজ। প্রথম ম্যাচে জয়ের পর আজ দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে টাইগাররা। ভারতের গুজরাট রাজ্যের রাজকোটে আজ দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও ভারত। এখন পর্যন্ত নিজেদের মাঠে মাত্র চারটি টি-টোয়েন্টি সিরিজ হেরেছে ভারত। ইংল্যান্ড, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার মতো দলগুলো ভারতকে তাদের মাটিতে হারিয়েছে। কিন্তু উপমহাদেশের কোনো দল এখনো পর্যন্ত ভারতকে তাদের মাঠে হারাতে পারেনি। তাই আজ বাংলাদেশের সামনে সেই সুযোগ এসেছে।

একটা সময় ছিল ভারতের মাটিতে ভারতকে হারানো বাংলাদেশের জন্য অসাধ্য সাধনের মতোই ব্যাপার। কিন্তু প্রথম ম্যাচে জয়ের পর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের জন্য কাজটা এখন আর অতটা কঠিন বলে মনে হচ্ছে না।মাঠে ও মাঠের বাইরের নানা ঘটনায় কোনঠাসা বাংলাদেশ দল টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি জিতে বেশ নাটকীয়ভাবে দৃশ্যপট বদলে দিয়েছে।

নবীন খেলোয়াড়রা এক্ষেত্রে বড় ভূমিকা রেখেছেন।নাইম শেখ, আফিফ হোসেন ধ্রুব ও আমিনুল বিপ্লব- এই তিনজন ক্রিকেটার নিজেদের দক্ষতা ও শারীরিক ভাষা দিয়ে দলের চিত্র অনেকটা বদলে দিয়েছেন।নাইম শেখ প্রথমবার বাংলাদেশের জার্সি গায়ে মাঠে নেমেই ধৈর্য্যের পরিচয় দিয়েছেন, তিনি প্রথম ম্যাচে শুরু থেকে ব্যাট হাতে ভারতীয় বোলারদের সহজে উইকেট পেতে দেননি।

আফিফ হোসেন ধ্রুব, ৩ ওভার বল করে ১১ রান দিয়ে একটি উইকেট নিয়েছেন, টি-টোয়েন্টির বিচারে বেশ কিপটে বোলিং করেছেন তিনি।

মাঠে নামার আগে সাকিব ও তামিমের অনুপস্থিতি নিয়ে বিস্তর লেখালেখি হলেও, প্রথম ম্যাচে জয়ের পর তারুণ্য ও মুশফিক-রিয়াদের অভিজ্ঞতার মিশেলে বেশ নির্ভার একটা দল মাঠে লক্ষ্য করা গেছে।


খেলাধুলা এর সর্বশেষ খবর

খেলাধুলা - এর সব খবর