ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬

বাবা–বোনের সঙ্গে দারুণ কাটছে আলিয়ার সময়

২০১৯ অক্টোবর ১৯ ১৮:৩৩:০৮
বাবা–বোনের সঙ্গে দারুণ কাটছে আলিয়ার সময়

ভারতের কর্ণাটকে ‘সড়ক টু’ ছবির শুটিংয়ের সেটে ৪০তম দিন। দেখা গেল, দুই বোন গাছের গুঁড়ির ওপর বসে আড্ডা দিচ্ছেন। সেই দুই বোনের নাম পূজা ভাট আর আলিয়া ভাট। তাঁদের দুজনেরই বাবা বলিউডের জনপ্রিয় পরিচালক মহেশ ভাট; যদিও এই দুই বোনের মা ভিন্ন।

ছবির সেট থেকে দুই মেয়ের ছবি তুলে তা ইনস্টাগ্রামে শেয়ার করেছেন মহেশ ভাট। ক্যাপশনে লিখেছেন, ‘আমার মেয়েরাই আমার অস্তিত্বকে আলোকিত করে।’ ছবিটি শেয়ার করেছেন আলিয়া ভাট। তিনি ক্যাপশনে লিখেছেন, ‘বড় বোনের সঙ্গে অমূল্য সময় কাটছে।’

ছবিতে ৪৭ বছর বয়সী পূজা ভাটকে দেখা যাচ্ছে কালো প্যান্ট, কালো টপ, কালো জুতা আর কালো ক্যাপ পরা। অন্যদিকে, ২১ বছরের ছোট আলিয়া ভাটের পরনে ছিল সাদা টপ আর হালকা নীল ডেনিমের প্যান্ট। খোলা চুল আর পায়ে বুট জুতা। দুজনে দুদিকে তাকিয়ে হাসছেন। তবে কী নিয়ে তাঁরা হাসছেন, সেটি খোলাসা করেনি কেউ।

‘সড়ক টু’র সঙ্গে জড়িত অনেক প্রথম। এই প্রথম বাবার পরিচালনায় অভিনয় করছেন আলিয়া। আর বাবাও ১৯৯৯ সালে ‘কার্তুজ’ ছবির সেটে যে শেষ প্যাকআপ বলেছিলেন, পরবর্তী দীর্ঘদিন আর কোনো ছবি বানাননি। ২০ বছর পর আবার তিনি ফিরছেন নতুন ছবি নিয়ে। সেই ছবিই ‘সড়ক’ ছবির সিক্যুয়েল ‘সড়ক টু’। এই প্রথম দুই বোন পর্দা ভাগ করছেন। আর শুধু অভিনয়ই নয়, এই ছবিতে গাইবেনও আলিয়া ভাট।

‘সড়ক টু’ ছবিতে আলিয়া ভাটের জন্য একটি গান তৈরি করেছেন বলিউডের এ সময়ের অন্যতম জনপ্রিয় ও সফল সুরকার জিৎ গাঙ্গুলী। গানটির শিরোনাম ‘শুকরিয়া’। পর্দায় এই গানের সঙ্গে অভিনয় করবেন সঞ্জয় দত্ত, আদিত্য রায় কাপুর ও আলিয়া ভাট। এদিকে ‘শুকরিয়া’ গানের সঙ্গে জিৎ গাঙ্গুলীর এমন কিছু স্মৃতি জড়িয়ে আছে, যা মনে করে তিনি আবেগতাড়িত হয়ে পড়েন।

সম্প্রতি এ ব্যাপারে বললেন, ‘বাবা তখন খুব অসুস্থ। মহেশ ভাট আমার মনের অবস্থা বুঝতে পেরেছিলেন। তিনি বাবার পাশে বসে আমাকে সুর করার জন্য অনুরোধ করেন। আরও বলেছিলেন, যে সুরটা আমার মাথায় আসবে, তা যেন বাবাকে শোনাই। বাবার পাশে বসে একটি সুর বাজাচ্ছি। বাবা বললেন, ঠিক হচ্ছে না। এরপর অনেক রাতে সুরটা নিয়ে কাজ করছি, হঠাৎ দরজায় কড়া নাড়ার শব্দ। খুলে দেখি বাবা দাঁড়িয়ে আছেন। তিনি বললেন, এবার সুরটা ঠিক লাগছে।’

এই ঘটনার পর ২০১৮ সালে এপ্রিলে জিৎ গাঙ্গুলীর বাবা ভারতের প্রখ্যাত সংগীতজ্ঞ কলি গাঙ্গুলী মারা যান। আর তখন ‘শুকরিয়া’ গানটির সুর শুনে কেঁদে ফেলেন মহেশ ভাট। ‘শুকরিয়া’ গানটি জিৎ গাঙ্গুলীর বাবা কলি গাঙ্গুলীকে উৎসর্গ করা হয়েছে। বড় পর্দায় এই গানই শোনা যাবে আলিয়া ভাটের কণ্ঠে।

শোনা যাচ্ছে, ছবিতে আলিয়া ভাটকে দেখা যাবে পূজা ভাট আর সঞ্জয় দত্তর মেয়ের চরিত্রে। তা–ই যদি সত্যি হয়, তবে পূজা ভাটই বলিউডের প্রথম অভিনয়শিল্পী, যিনি ছোট বোনের মায়ের চরিত্রে অভিনয় করবেন।

প্রথমবারের মতো বাবার পরিচালনায় ছবিতে কাজ করার বিষয়ে বার্তা সংস্থা পিটিআইকে আলিয়া ভাট বলেন, ‘কখনো তাঁকে পরিচালক হিসেবে দেখিনি। সব সময় বাবাকেই কাছে পেয়েছি। তবে এবার চিত্রটা পাল্টে যাবে। এবার তিনি পরিচালক। সে এক অন্য অনুভূতি। তা বলে বোঝানো যাবে না।’

১৯৯১ সালের জনপ্রিয় হিট ছবি ‘সড়কে’ অভিনয় করেছিলেন সঞ্জয় দত্ত ও পূজা ভাট। সিক্যুয়েলেও আছেন এই দুজন। তাঁদের সঙ্গে আছেন আলিয়া ভাট ও আদিত্য রায় কাপুর। ‘সড়ক’–এর জনপ্রিয়তার জন্য এর সিক্যুয়েল নিয়ে আগ্রহ আছে বলিউড ভক্তদের। পাশাপাশি বাবার পরিচালনায় দুই মেয়ের অভিনয় বাড়তি রোমাঞ্চ সৃষ্টি করেছে।

২০২০ সালের ১০ জুলাই মুক্তি পাবে ছবিটি।


বলিউড এর সর্বশেষ খবর

বলিউড - এর সব খবর