ঢাকা, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬

অভিযোগ ও নির্বাচন প্রসঙ্গ নিয়ে সাংবাদিকদের মুখামুখি মিশা,জবাবে যা বললেন

২০১৯ অক্টোবর ১৯ ১৫:৩৭:৩৯
অভিযোগ ও নির্বাচন প্রসঙ্গ নিয়ে সাংবাদিকদের মুখামুখি মিশা,জবাবে যা বললেন

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচন আগামী ২৫ অক্টোবর। নির্বাচনকে কেন্দ্র করে বিএফডিসিতে শুরু হয়েছে শিল্পীদের দৌড়ঝাঁপ। চলছে পাল্টা-পাল্টি অভিযোগও। এবারের নির্বাচনে সভাপতি পদে দাঁড়িয়েছেন মিশা সওদাগর আর স্বতন্ত্র প্রার্থী হয়ে একই পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন চিত্রনায়িকা মৌসুমী। অভিযোগ ও নির্বাচন প্রসঙ্গ নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়েছেন মিশা সওদাগর।

নির্বাচনের প্রস্তুতি কেমন?

প্রস্তুতি বেশ ভালোই। প্রতিদিনই শিল্পীদের (ভোটার) সঙ্গে কথা হচ্ছে। কাজ কেমন চলছে, তার খোঁজ-খবর নিচ্ছি। কোথাও কোনো সমস্যা নেই। সুন্দর একটি নির্বাচনের পথে আমরা এগুচ্ছি।

প্রচারণা করতে গিয়ে কোনো বাধার মুখোমুখি হচ্ছেন?

না, কোনো ধরনের বাধা নেই। আর এখানে ‘বাধা’ শব্দটা আশার কথাও না। কারণ আমরা সবাই একটি পরিবার, সবাই শিল্পী। আমরা নিজেদের মতো করে কাজ করে যাচ্ছি।

মৌসুমীর সমর্থকদের নাকি হুমকি দেওয়া হচ্ছে? তাদের পোস্টার লাগাতে দেওয়া হচ্ছে না?

কে, কাকে হুমকি দিচ্ছে? এটা আপনি জায়েদকে (জায়েদ খান) ফোন দিলে জানতে পারবেন। জায়েদকে কারা ফোন দিয়েছে, তার পক্ষ হয়ে। জানি না মিথ্যাও হতে পারে। জায়েদকে দেশের বাইরে থেকে ফোন দেওয়া হয়েছে। ডিপজল ভাইয়ের কাছেও সেই নম্বরটা আছে। আসলে, এগুলো বলতে চাই না। আমাদের যে নির্বাচন কমিশন আছেন তার কথা মতো আমরা কাজ করে যাচ্ছি। তার (মৌসুমী) সমর্থকদের বাধা বা হুমকি দেওয়ার প্রশ্নই আসে না।

তাছাড়া আপনি দেখবেন, এফডিসিতে আমাদের প্যানেলের থেকে তার পোস্টার অনেক বেশি। এর আগেও মৌসুমী অনেক অভিযোগ করেছে। কিন্তু মৌসুমী এর কোনো প্রমাণ দিতে পারেনি। মৌসুমী প্রথম বলেছিল, নির্বাচনে আমাকে নামিয়ে সবাই চলে গেছে। তাদের কোনো একটি মহল নির্বাচন করতে নিষেধ করেছে।

কিন্তু পরবর্তীতে রিয়াজ, ফেরদৌস, পপি, পূর্ণিমা, সাইমনসহ সবাই আলাদা আলাদা ভাবে কথা বলেছেন। কেউ বলেছেন, আমি ব্যস্ত আছি। কেউ বলেছেন, আমার শুটিং আছে। তাদের কোনো ‘অদৃশ্য শক্তি’ চাপ দেয়নি, এটা সব শিল্পীরা স্বীকারও করেছেন। মৌসুমীর কথাগুলো কি ভিত্তিহীন হলো না। মৌসুমীর এবারের অভিযোগটিও ভিত্তিহীন।

বরাবরই আপনারা সবাই বলে থাকেন, আপনারা একটি পরিবার। কিন্তু নির্বাচনকে কেন্দ্র করে আপনাদের মধ্যে যে দূরত্ব তৈরি হয়েছে, এই দূরত্ব ঘুচবে কি?

এ কথার সঙ্গে আমি একমত না। আমার প্রতিটি শ্বাসে, নিশ্বাসে, বিশ্বাসে মৌসুমীর সঙ্গে আমি জড়িত। মৌসুমী আমার সঙ্গে জড়িত। আমাদের মধ্যে কোনো দ্বন্দ্ব নেই। গতকালও তো সানী (চিত্রনায়ক ওমর সানী) আমার সঙ্গে নামাজ পড়লো, কথা বললো। মৌসুমীও তো কাল ও পড়শু আমার সঙ্গে কথা বললো। ক’দিন আগে আমার ক্যাম্পে এসে, হাত মেলালো। এর আগে শাকিব খানের সঙ্গে আমার দ্বন্দ্ব, এ রকম কথাও শুনেছি। ছবির গল্প পছন্দ হয়নি বলে, শাকিবের সঙ্গে কাজ করা হয়নি। কিন্তু এটাকে মানুষ কোথা থেকে কোথায় নিয়ে গেল!


সাক্ষাৎকার এর সর্বশেষ খবর

সাক্ষাৎকার - এর সব খবর