ঢাকা, সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬

ইডেন গার্ডেনে দেখা মিলবে শেখ হাসিনা-মোদির

২০১৯ অক্টোবর ১৮ ১১:১৩:০৯
ইডেন গার্ডেনে দেখা মিলবে শেখ হাসিনা-মোদির

কলকাতার ইডেন গার্ডেনে ২২ নভেম্বর থেকে শুরু হচ্ছে বাংলাদেশ-ভারত দ্বিতীয় টেস্ট ম্যাচ। এই টেস্ট দেখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানিয়েছেন বেঙ্গল ক্রিকেট অ্যাসোসিয়েশনের (সিএবি) প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী। দুই দেশের প্রধানমন্ত্রীই তার ডাকে সাড়া দিবেন বলে আশাবাদী তিনি।

ভারতীয় সংবাদ মাধ্যম আইএএনএস বলছে, ক্রিকেট উদযাপনকে অন্য উচ্চতায় নিতে বেশ খ্যাতি আছে বেঙ্গল ক্রিকেট অ্যাসোসয়েশনের। এবার ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতির দায়িত্ব নিতে যাওয়া সৌরভও এই ধারাকেই অব্যাহত রাখার চেষ্টা করছেন।

এর আগে ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত-পাকিস্তানের ম্যাচ দেখতে বর্তমান পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে আমন্ত্রণ জানিয়ে নিয়ে আসা হয়। ওই ম্যাচে জাতীয় সঙ্গীত গাওয়ার জন্য উপস্থিত ছিলেন বলিউড কিংবদন্তি অমিতাভ বচ্চনও।

সেই অভিজ্ঞতা থেকেই এবার বাংলাদেশ-ভারত ম্যাচে দুই প্রধানমন্ত্রীকে ইডেন গার্ডেনের গ্যালারিতে পাওয়ার ব্যাপারে আশাবাদী গাঙ্গুলী।

তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট ম্যাচ খেলতে নভেম্বরের শুরুতেই ভারত সফরে যাওয়ার কথা বাংলাদেশ দলের। ৩ নভেম্বর থেকে প্রথমে মাঠে গড়াবে টি-টোয়েন্টি সিরিজ। টেস্ট সিরিজ শুরু হবে ১৪ নভেম্বর থেকে।

প্রসঙ্গত, ১৯ বছর আগের এক নভেম্বর মাসে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে টেস্ট আঙিনায় পা রেখেছিল বাংলাদেশ দল। আর এই নভেম্বরে সেই ভারতের মাটিতে প্রথমবারের মতো পূর্ণাঙ্গ টেস্ট সিরিজ খেলতে যাচ্ছে টাইগাররা। দুই টেস্টের ভেন্যুই এই ইডেন গার্ডেনস।


বহির্বিশ্ব এর সর্বশেষ খবর

বহির্বিশ্ব - এর সব খবর